ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আলেমদের জন্য শেখ হাসিনার মতো কেউ ভাবেন না

ভিডিও কনফারেন্সে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১২:০১ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো দেশের আলেম-উলামাদের জন্য কেউ ভাবেন না। কিন্তু নির্বাচন আসলে বিএনপি-জামাতসহ কিছু দল কড়া মুসলমান বনে যান। বিএনপি-জামাত জোট ক্ষমতায় থাকাকালেও আলেম-উলামাদের কথা ভাবেনি। কিন্তু নির্বাচনের সময় তারা ঠিকই ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার চেষ্টা করেছে।

গতকাল শনিবার চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পাঁচশতাধিক মসজিদের ইমাম-উলামাদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। এসময় তথ্যমন্ত্রী তার নিজ নির্বাচনী এলাকার বিভিন্ন মসজিদের ইমাম ও আলেমদের সাথে রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে যুক্ত হন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনা আলেম-উলামাদের জন্য যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মসজিদ নির্মাণ, এক লাখ মসজিদে সাড়ে চার হাজার টাকা মাসিক ভাতায় একজন শিক্ষকসহ মক্তব স্থাপন, কওমি মাদরাসায় সর্বোচ্চ পর্যায়ের শিক্ষাকে স্বীকৃতি প্রদান, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, করোনা পরিস্থিতিতে দেশের প্রায় সকল মসজিদের জন্য পাঁচ হাজার টাকা করে বরাদ্দ প্রদানের মাইলফলক উদ্যোগ প্রধানমন্ত্রীর আন্তরিক ভাবনারই ফসল।

রাঙ্গুনিয়া প্রান্তে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাঙ্গুনিয়া উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ফখরুল ইসলাম। ইসলামিক ফাউন্ডেশনের রাঙ্গুনিয়া উপজেলা ফিল্ড সুপারভাইজার মো. মোকাম্মেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Tareq Sabur ২০ জুন, ২০২০, ১০:৪১ পিএম says : 0
He took again expired.....
Total Reply(0)
jack ali ২১ জুন, ২০২০, ১:৩১ পিএম says : 0
If they think about Alem than our country should ruled by the Law of Allah.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন