শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাতার এয়ারের টিকিটের জন্য হাহাকার

ঢাকা-লন্ডন রুটে বিমানের ফ্লাইট শুরু আজ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১২:০১ এএম

আজ থেকে শুরু হচ্ছে ঢাকা-লন্ডন-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা। রাষ্ট্রীয় সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আজ থেকে এই রুটে ফ্লাইট চলাচল শুরু করবে বলে জানান বিমানের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার। তিনি বলেন, আপাতত প্রতি রোববার অর্থাৎ সপ্তাহে একদিন ঢাকা-লন্ডন-ঢাকা রুটে বিমানের ফ্লাইট পরিচালনা করা হবে। করোনার কারণে সৃষ্ট পরিস্থিতির উন্নতি হলে পুনরায় সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করা হবে।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর অভ্যন্তরীণ ও আন্তর্জাতিকভাবে ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় ৩ মাস বন্ধ থাকার পর গত মঙ্গলবার এ নিষেধাজ্ঞা তুলে নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর পরই ঢাকা থেকে সীমিত পরিসরে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল শুরু হয়। এরই অংশ হিসেবে আজ রোববার থেকে ঢাকা-লন্ডন-ঢাকা রুটে বিমানের ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। অন্যদিকে, দীর্ঘ তিন মাস পর আন্তর্জাতিক রুটে শুধু কাতার এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইট চালু হলেও মিলছে না টিকিট। যাত্রীদের অভিযোগ, জুলাই পর্যন্ত অধিকাংশ টিকিট বিক্রি দেখিয়ে তিন থেকে চারগুণ বেশি ভাড়া নিচ্ছে এয়ারলাইন্সটি। ফলে বিপদে পড়েছেন ইউরোপ-আমেরিকাগামী হাজার হাজার প্রবাসী ও শিক্ষার্থী। যদিও এয়ারলাইন্সটির দাবি, ফ্লাইট কম হওয়ায় যাত্রীদের কিছুটা ভোগান্তি হচ্ছে। সিভিল এভিয়েশন জানায়, কোয়ারেন্টাইনে সুবিধা সীমিত হওয়ায় স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে, বেশি ফ্লাইটের অনুমোদন দেয়া যাচ্ছে না।

করোনা মহামারীর কারণে প্রায় তিন মাস বন্ধের পর সীমিত পরিসরে বাংলাদেশ বিমানকে লন্ডনে একটি ও কাতার এয়ারওজেকে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হলেও টিকিট নিয়ে অনিশ্চয়তা কাটেনি যাত্রীদের। টিকিট প্রত্যাশীদের চাপ সামলাতে না পেরে ফ্লাইট চালুর তিন দিনের মাথায় ঢাকা অফিস বন্ধ করতে বাধ্য হয় কাতার এয়ারওয়েজ। যাত্রীদের অভিযোগ, এয়ারলাইন্সগুলো সংকটের সুযোগ নিচ্ছে। নিয়মিত ফ্লাইটে বিজনেস ক্লাসের কিছু টিকিট মিললেও দাম চড়া। আর আগে টিকিট কাটা যাত্রীদের পাত্তাই দিচ্ছে না কাতার এয়ারওয়েজ। যাত্রীরা বলেন, কোনোভাবেই কাতারের টিকিট পাচ্ছি না। সবগুলো টিকিট বুক দেখাচ্ছে। আর টিকিট প্রায় তিন থেকে চার লাখ টাকার ওপরে দেখাচ্ছে। তবে বাড়তি ভাড়া আদায়সহ অন্যান্য অনিয়মের অভিযোগ অস্বীকার করেছে কাতার এয়ারওয়েজ। কাতার এয়ারওয়েজের সেলস ম্যানেজার বকশি মো. তৈয়ব বলেন, টিকিট পাচ্ছে না এ কথা ঠিক না। সবাই এক সাথে ট্রাই করছে তাই এমন হচ্ছে। সময় লাগবে। অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশের (আটাব) সাবেক মহাসচিব আব্দুস সালাম আরেফ বলেন, যেসব এয়ারলাইন্স ফ্লাইট অপারেশন করতে চাচ্ছে, আমার মনে হয় তাদের সুযোগ দেয়া উচিত।

এদিকে, আজ থেকে এমিরেটস ও পর্যায়ক্রমে আরও কয়েকটি এয়ালাইন্সকে ফ্লাইট পরিচালনার অনুমোদন দেয়ার কথা জানিয়েছে সিভিল এভিয়েশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
sapiul Alam ২১ জুন, ২০২০, ৩:৫৮ এএম says : 0
ইরাক থেকে বাংলাদেশের ফ্লাইট চালু হবে কবে থেকে, একটু বললে উপকৃত হতাম, আমি এক জন ইরাক প্রবাসি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন