বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ত্রাণ প্রতিমন্ত্রীকে কটুক্তির অডিও ভাইরাল, আইসিটি আইনে মামলা

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ৮:৪৮ পিএম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো: এনামুর রহমানকে নিয়ে সামাজিক যোাযো মাধ্যমে কটুক্তি ও গালিগালাজের অভিযোগে রাজু আহম্মেদ (৪০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি) মামলা দায়ের করা হয়েছে।

রোববার সন্ধ্যায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ। এর আগে শনিবার গভীর রাতে তার বিরুদ্ধে মামলাটি (নং-৫০) দায়ের করেন আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর।

রাজু আহম্মেদ (৪০) আশুলিয়ার চাঁনগাও এলাকার শহীদুল্লাহর ছেলে। তিনি নিজেকে স্থানীয় যুবলীগ নেতা হিসেবে পরিচয় দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরেই কখনও আশুলিয়া ইউনিয়ন যুবলীগ, কখনও শ্রমিক লীগ আবার কখনও কৃষক লীগের নেতা পরিচয় দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রীকে উদ্দেশ্য করে নানান মন্তব্যসহ বদনাম রটিয়ে বেড়াচ্ছেন রাজু আহমেদ। তিনি জাতীয় নির্বাচনে ত্রাণ প্রতিমন্ত্রীর নির্বাচন করে ব্যালটে সিল মেরে পাশ করিয়েছে বলে বদনাম রটিয়ে জাতীর নির্বাচনকে কলুষিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এছাড়া ত্রান প্রতিমন্ত্রীকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজের একটি অডিও রেকোর্ড ‘ওরে বাটপার’ নামক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের একটি আইডি থেকে ছড়িয়ে দেয়া হয়েছে। ওই অডিও রেকর্ডের মাধ্যমে অশালিন গালিগালাজ ও মানহানিকর তথ্য পোষ্ট করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সম্মানহানী হওয়ায় তার বিরুদ্ধে আইসিটি মামলা দায়ের করা হয় ।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল হুদা ভুঁইয়া জানান, দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রীকে উদ্দেশ্য করে গালিগালাজ করা রাজু আহমেদ নামের আইসিটি আইনে মামলা দায়ের হয়েছে। তাকে গ্রেফতারের জন্য বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন