মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সখিপুরে প্রতিবাদের মুখে এমপি’র নির্দেশে ভূমি কার্যালয় সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ৯:১৪ পিএম

স্থানীয় এমপি শপথস্তম্ভ ও নির্মিত ভূমি অফিস পরিদর্শনের পর টাঙ্গাইলের সখিপুর বহেড়াতৈল মুক্তিযুদ্ধের শপথ স্তম্ভের পাশ থেকে ভূমি কার্যালয় অন্যত্র সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।

আজ রবিবার(২১জুন) স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু , নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ,সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করে সকলের সমন্বয়ে স্মৃতিস্তম্ভের পাশ থেকে ভূমি কার্যালয় অন্যত্র সরিয়ে নিয়ে নির্মাণ কাজ শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন।

গত ১১ জুন (বৃহস্পতিবার) উপজেলার বহেড়াতৈলে শপথ স্মৃতি স্তম্ভের জমিতে ইউনিয়ন ভূমি কার্যালয়ের নির্মাণের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড তীব্র প্রতিবাদ জানায়। স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও বেশ কয়েকটি সামাজিক সংগঠন শপথ স্তম্ভের পাদদেশে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিবাদ সভা, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করেন।

গত বৃহস্পতিবার (১১জুন) ওই স্মৃতিস্তম্ভের জমিতে বহেড়াতৈল ইউনিয়ন ভূমি কার্যালয় নির্মাণ কাজ শুরু হয়। পরে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান কমান্ড নির্মাণ কাজ বন্ধের প্রতিবাদ জানায়।অথচ ভূমি অফিসের নির্বাহী অফিসার ও উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলের ভারপ্রাপ্ত কমান্ডার ইউএনও। স্থানীয় সাংসদ অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম সাংবাদিকদের বলেন, মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত শপথ স্তম্ভের পাশে নির্মানাধীন ইউনিয়ন ভূমি কার্যালয় ওই স্থান থেকে সরিয়ে অন্যত্র নির্মাণের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও শপথ স্তম্ভের অসম্পূর্ণ কাজ সম্পন্ন করার লক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন