শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুর্ঘটনায় ডালবোঝাই লাইটার জাহাজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:০০ এএম

পতেঙ্গার অদূরে চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরে গতকাল রোববার দুর্ঘটনায় পণ্যসহ একটি লাইটার জাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে নিউ গোলাম রহমান নামে জাহাজটিকে দ্রুত তীরে নিয়ে আসায় বড় বিপর্যয় থেকে রক্ষা পাওয়া গেছে। নিরাপদ রয়েছেন নাবিকসহ শ্রমিকেরা। চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক জানান, দুর্ঘটনার পর জাহাজটি চরে উঠিয়ে দেওয়ায় বন্দর চ্যানেলে পতেঙ্গার দিকে সাগরে জাহাজ চলাচলে কোনো সমস্যা হচ্ছে না।

জানা গেছে, জাহাজটিতে চট্টগ্রামের রুবি ফুড প্রোডাক্টসের ৯৪০ টন মটর ডাল রয়েছে। এসব মটর ডালের মূল্য ২ কোটি ৮২ লাখ টাকা। যশোরের নোয়াপাড়ায় নেওয়া হচ্ছিল এসব ডাল। তার আগে বর্হিনোঙ্গরে অপেক্ষমান বড়জাহাজ থেকে এসব পণ্য খালাস করা হয়।

দুর্ঘটনার বর্ণনা দিয়ে জাহাজটির মাস্টার আকতার রহমান জানান, ভোরে কর্ণফুলী নদীর ১৫ নম্বর ঘাট থেকে যশোরের উদ্দেশে রওনা হওয়ার দেড় ঘণ্টার মাথায় নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি লাইটার জাহাজের সঙ্গে ধাক্কা লেগে যায় জাহাজটির। এ সময় জাহাজের এক পাশ ভেঙে পানি ঢুকতে থাকে। এ অবস্থায় সর্বোচ্চ গতিতে জাহাজটি পতেঙ্গা সৈকতের দিকে চরে উঠিয়ে দেন তিনি। তা না হলে জাহাজটি ডুবে যেত। জাহাজে থাকা মটর ডাল পানিতে ভিজে গেছে। তবে জাহাজের ১৩ জন নাবিক-শ্রমিক নিরাপদে রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন