বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ময়লা ফেলে রাখলে ওয়াসাকেও জরিমানা

পরিচ্ছন্নতা উদ্বোধনকালে ডিএসসিসি মেয়র তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নগরীকে বাসযোগ্য পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সবাইকে দায়িত্ব পালন করতে হবে। কেউ দায়িত্বে অবহেলা করলে অবশ্যই শাস্তি পেতে হবে। ড্রেন-নর্দমা-খালের ময়লা পরিষ্কার করার পর সেই ময়লা উন্মুক্ত স্থানে ফেলে রাখা হলে সেবা সংস্থা ওয়াসাকেও জরিমানা করা হবে। কর্তব্যে অবহেলা করা হলে কাউকে ছাড় দেয়া হবে না। গতকাল ডিএসসিসির ২২ নং ওয়ার্ডে মুক্তিযোদ্ধা সংসদ এলাকায় বছরব্যাপী নালা-নর্দমা পরিষ্কার কার্যক্রম উদ্বোধনকালে মেয়র এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, নর্দমা পরিষ্কার করে রাস্তায় আর ময়লা ফেলে রাখতে পারবেন না। রাখলে জরিমানা করা হবে। আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। নগরীকে পরিচ্ছন্ন বাসযোগ্য রাখতে হলে সেবা প্রাপ্তি নিশ্চিত করতে হবে। এ জন্য সবাইকে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। কোথাও যদি নর্দমা আটকে যায়, যদি উপচে পড়ে কিংবা যদি কোথাও পানিবদ্ধতার সৃষ্টি হয় তাহলে কাউন্সিলরদের মাধ্যমে সিটি করপোরেশনকে জানাবেন। তারপরও যদি সুরাহা না হয় তাহলে আমাকে জানাবেন।
এর আগে সকালে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার তাপস নগরীর ৩৩ নং ওয়ার্ডের আগা সাদেক রোডের নর্দমায়ও বছরব্যাপী নর্দমা পরিষ্কারকরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. এমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, সচিব আকরামুজ্জামান, ২২ ও ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ২২ জুন, ২০২০, ১০:৩১ পিএম says : 0
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস উন্মুক্ত স্থানে ময়লা-আবর্জনা ফেলে রাখলে ওয়াসাকে‌ জরিমানা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন। এযাবত কোন মেয়র ওয়াশাকে বা কোন সরকারি সংস্থাকে এভাবে হুশিয়ারি দিয়েছে এমনটা শুনা যায়নি তাই আমি তাপসকে জানাই আমার আন্তরিক অভিনন্দন। শেখ ফজলুল হক মনি ছিলেন আমাদের নেতা এবং তিনি দেশের জন্যে প্রচুর অবদান রেখেগেছেন তার যোগ্য সন্তান শেখ ফজলে নূর তাপস। ঢাকা মহানগরকে দুই ভাগে ভাগ করে একটির নাম করন করা হয় উত্তর সিটি অপরটি দক্ষিণ সিটি। সূচনাতেই উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হক কোন বাধা বিপত্তি হীন একটা সিটির দায়িত্ব পেয়ে তার ইচ্ছা মাফিক ভালই করেছিলেন। কিন্তু ঢাক দক্ষিণ সিটি সেই মামদাত আমলের লোকজনদের নিয়েই শুরু করায় দপ্তরের দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারীরা শিশু সুল্ভ মেয়র সাঈদকে পেয়ে তাদের মত করেই তাঁকে নিয়ে কাজ করে যাওয়াতে ঢাক দক্ষিণ সিটিতে কোন পরিবর্তনের বাতাস বইতে দেখা যায়নি উত্তরের মত করে। কিন্তু বর্তমান মেয়র তাপস দায়িত্ব নেয়ার পর থেকে তিনি যেভাবে কাজ করে যাচ্ছেন তাতে মনে হচ্ছে তিনি মেয়রের দায়িত্ব নেয়ার আগে যে ৩ মাস সময় পেয়েছিলেন তখন তিনি একজন শিক্ষিত হিসাবে সিটির উপর প্রচুর লেখা পড়া করে এর ভাল মন্দ বুঝে নিয়েছিলেন। তাই তিনি মেয়র হিসাবে কাজে যোগদানের সাথে সাথেই তার খেলা শুরু করে দিয়েছেন। এতে প্রতিয়মান হয় যে, ঢাকা দক্ষিণ সিটির পরিবর্তন অবধারিত ইনশ’আল্লাহ। আমি আমার বিগত চাকুরী জীবন থেকেই দেখে আসছি ঢাক দক্ষিণ সিটি বহু বছর ধরে সিটির কর্মকর্তাদের হাঁতে জিম্মি হয়ে ছিল এবং আছে। এটা মেয়র তাপস বুঝতে পেরে সেভাবেই অগ্রসর হচ্ছেন সেটা স্পষ্টই দেখতে পাচ্ছি। আমি তার সার্বিক মঙ্গল কামনা করছি। আল্লাহ্‌ মেয়র তাপসকে নিষ্টার সাথে তার দায়িত্ব পালন করার ক্ষমতা প্রদান করেন। সাথে সাথে আল্লাহ্‌ মেয়র শেখ ফজলে নূর তাপসের দীর্ঘায়ু ও সুস্বাস্থ দান করেন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন