ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বাড়িভিত্তিক লকডাউন করতে পারলে ভালো হয় মেয়র মো. আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, স্বাস্থ্য অধিদফতর থেকে এখনো সুনির্দিষ্ট তালিকা আসেনি। শুধু জোন ভাগ করে একটা খসড়া পাঠানো হয়েছে। তাদের বার বার বলছি সুনির্দিষ্ট ম্যাপিং দেন বাস্তবায়ন করব। লকডাউন সম্পর্কে গতকাল তিনি এ কথা বলেন।

রাজধানী ঢাকাসহ সারা দেশে করোনা আক্রান্ত রোগীর হার বিবেচনায় তিনটি জোনে ভাগ করার ঘোষণা দিয়েছে সরকার। তবে সেই জোন ভিত্তিক লকডাউন বাস্তবায়নে দুই পক্ষের মধ্যে চলছে রশি টানাটানি অবস্থা। যারা বাস্তবায়ন করবেন বিশেষ করে সিটি করপোরেশন বলছে সুনির্দিষ্ট ম্যাপিং দিলে লকডাউন করবে। এদিকে স্বাস্থ্য অধিদফতর রেড, ইয়েলো এবং গ্রিন জোনের তালিকা পাঠিয়েই খান্ত। এনিয়ে সিটি করপোরেশন থেকে বার বার সুনির্দিষ্ট তালিকা চাইলেও দিতে পারেনি স্বাস্থ্য অধিদফতর। তাই বাস্তবায়ন করা হচ্ছে না জোন ভিত্তিক লকডাউন
মেয়র আতিক বলেন, কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করে প্রস্তুত থাকতে বলেছি। এরই মধ্যে পূর্ব রাজাবাজার এলাকায় লকডাউন করে অভিজ্ঞতা অর্জন করেছি। সেখানে বিভিন্ন জনের বিভিন্ন রকম আবদার। অনেকে যেমন পিৎজা চাচ্ছে তেমনি প্রয়োজনীয় ওষুধও চাচ্ছে। এসব অভিজ্ঞতা নিয়ে অন্যান্য জায়গায় কাজ করতে পারব।
তিনি বলেন, প্রথমে কিন্তু রাজাবাজারকে রেড জোন চিহ্নিত করা হলো। পরে সার্ভে করে দেখলাম সেটা রাজাবাজার না, শুধু পূর্ব রাজাবাজার। তাই চাই সুনির্দিষ্ট ম্যাপিং। সেক্ষেত্রে যদি বাড়ি চিহ্নিত করে দেয়া যায় তাহলে আরো ভালো। বাড়িটি সম্প‚র্ণরূপে লকডাউন করতে পারব।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Tanzeel Ahmed ২৩ জুন, ২০২০, ৯:৪৬ এএম says : 0
Bhai taratari Lockdown er bebostha koren nahoile aro onek mara jabe..
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন