শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির মানবিক কাজও মেনে নিতে পারে না সরকার

মির্জা ফখরুলের বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাসের দুর্যোগকালে ক্ষুধার্ত ও নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে বিএনপি, ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখায় এই মানবিক কাজটিকে বর্তমান হিংসাশ্রয়ী সরকার মেনে নিতে পারছে না বলে মন্তব্য করেছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ওপর হিংস্রার থাবা বিস্তার করেছে সরকারদলীয়রা।

গতকাল রোববারও সাতক্ষীরায় নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করা হয়েছে। প্রতিনিয়তই নেতা-কর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালাচ্ছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে আওয়ামী শাসকগোষ্ঠীর বর্বরোচিত শাসনে বাংলাদেশ নামক স্বাধীন দেশটি ক্রমান্বয়ে আইয়ামে জাহিলিয়াতের যুগকেও হার মানাতে চাচ্ছে। গতকাল নেতা-কর্মীদের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিএনপির পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়, রোববার সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক এড. সৈয়দ ইফতেখার আলী, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, সদস্য ও সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকীন আহমেদ চিশতি, আশেক এলাহী মুন্না, উপজেলার সাবেক মহিলা চেয়ারম্যান নুরজাহান পারভীন ঝর্নার নেতৃত্বে আম্পানে ক্ষতিগ্রস্ত শ্যামনগর উপজেলায় ত্রাণসামগ্রী নিয়ে যান। অসহায়, গরিব ও ছিন্নমুল মানুষদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণের সময় আকস্মিকভাবে আওয়ামী লীগের স্থানীয় এমপির নির্দেশে ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে একটি প্রাইভেট মাইক্রোবাসসহ কমপক্ষে ১০টি মোটরসাইকেল ভাঙচুর এবং বেদম পিটিয়ে অন্তত: ১২ জন নেতা-কর্মীকে গুরুতর আহত করে। আহতদের মধ্যে কয়েকজন গুরুতর অসুস্থ।

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, এটি নিঃসন্দেহে চলমান দুঃশাসনেরই ভয়াবহ নজির। ক্ষমতাসীন দলের এ ধরনের পৈশাচিক হামলা ও রক্তাক্ত সন্ত্রাসী ঘটনার কারণেই করোনা মহামারির এই সঙ্কটময় সময়ে দেশ আরও গভীর নৈরাজ্যের মধ্যে নিপতিত হয়েছে। এই করোনা মহামারির মধ্যে গরিব ও ছিন্নমূল মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণে সরকারি দলের সন্ত্রাসীদের হামলা অশুভ ইঙ্গিতেরই ইশারা। তিনি অবিলম্বে এই দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন