বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রবাসী কর্মীদের লাশ নিয়ে বাড়ি ফিরছে স্বজনরা, ঋণের দায়ে কেউ কেউ পালিয়ে বেড়াচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:৩২ পিএম

ভাগ্যের চাকা ঘুড়াতে ঋণ করে বিদেশে গিয়ে অনেকেই অকালে মৃত্য বরণ করছে। রোববার গভীর রাতে (কিউআর-৮৬৩৪) বিশেষ ফ্লাইট যোগে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে আরো ছয়জন প্রবাসী কর্মীর লাশ বিমানবন্দরে এসে পৌঁছেছে। প্রবাসী কর্মীদের লাশের কফিন দেখে অপেক্ষমান স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন। পরিবারের আয় উপর্জনের একমাত্র ব্যক্তি বিদেশে গিয়ে হৃদরোগে ও অন্যান্য কারণে মৃত্যু বরণ করায় অসহায় পরিবার পরিজনে নেমে এসেছে শোকের ছায়া।

প্রবাসে মৃত কর্মীদের (রেমিট্যান্স যোদ্ধা) অসহায় পরিবারগুলোকে পুর্নবাসনে এগিয়ে আসা জরুরি হয়ে পড়েছে। চড়া সুদের ঋণের অর্থ নিয়মিত পরিশোধ করতে না পেরে প্রবাসী পরিবারে কেউ কেউ বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। অনেকেই অভিবাসনের টাকা এখনো তুলতে পারেনি। ঢাকা বিমানবন্দরে মৃত প্রবাসী কর্মীর লাশ নিতে এসে একাধিক অসহায় প্রবাসী পরিবারের সদস্যরা এমন তথ্য জানিয়েছেন। তারা এসব অসহায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ঘুড়ে দাঁড়ানোর জন্য সরকারের পক্ষ থেকে বাস্তবমুখী উদ্যোগ নেয়ার জোর দাবি জানান।

আজ সোমবার বিমানবন্দর প্রবাসী কল্যাণ ডেস্ক জানায়, রাতে যেসব প্রবাসী কর্মীর লাশ দেশে ফিরেছে তারা হচ্ছে, ওমান থেকে ফেনীর নারায়ণ চন্দ্র দাস, চট্টগ্রামের ইউসুফ, ঢাকার আরমান হোসেন, কুয়েত থেকে মৌলভীবাজারের মো. আলতাফ হোসেন, কিশোরগঞ্জের আরজু এবং সউদী আরব থেকে ঝালকাঠির সিকদার মো. ইবনে সাঈদ। এসব লাশ পরিবহনের ভাড়া ও দাফন কাফনের জন্য ওয়েজ আর্নার্স কল্যাণ তহবিল থেকে ৩৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন