ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নেছারাবাদে অফিস টাইমে প্রাইভেট প্রাকটিস করার অভিযোগ উঠেছে উপ-স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার সৌমেনের বিরুদ্ধে

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ৩:৪৩ পিএম

নেছারাবাদ উপজেলায় অফিস টাইমে হাসপাতালে রোগী রেখে বাহিরে ঘুরে প্রাইভেট প্র্যাকটিসে ব্যস্ত থাকার অভিযোগ উঠেছে ছারছীনা উপ-স্বাস্থ্যকেন্দ্রের ডা: সৌমেন দে এর বিরুদ্ধে। এ নিয়ে ২২ জুন(সোমবার) সকালে স্থানীয় এক সাংবাদিক ও ভুক্তভোগী রোগীদের এক মৌখিক অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রধান স্বাস্থ্য কমপ্লেক্সের প: প: কর্মকর্তা ডা: ফিরোজ কিবরিয়া এ জন্য ওই ডাক্তারকে কারন দর্শানোর একটি নোটিশ দিয়েছেন।

নোটিশে হাসপাতালের অফিস সময়ে কেন বাহিরে রোগী দেখা হয়ছে তা জানতে চেয়ে তাকে(ওই ডাক্তারকে) তিন দিনের মধ্য জবাব দিতে বলা হয়েছে।

অভিযোগের বিষয় অস্বীকার করে ডাক্তার সৌমেন দে বলেন, চলমান করোনাকালে স্বাস্থ্য মন্ত্রাণালয় থেকে এক জারিকৃত পরিপত্রে তাদের দু'ভাগে ভাগ হয়ে অর্থ্যাৎ শিফট করে চিকিৎসা দিতে বলা হয়েছে। তাই নিয়ম অনুযায়ি তিনি মাসের এক তারিখ থেকে পনের তারিখ পর্যন্ত উপ-স্বাস্থ্য কেন্দ্রে ডিউটি করেছেন। এখন বাকি পনের দিন তার ছুটি কাটানোর সময়। তাই ছুটিকালিন সময়ে তিনি প্রাইভেট প্র্যাকটিস করেছেন। অফিস টাইমে কখনোই তিনি প্রাইভেট প্রাকটিস করছেন না বলে তিনি দাবি করেন।

জানাযায়, ডাক্তার সৌমেন দে নেছারাবাদ উপজেলার ছারছীনা উপ-স্বাস্থ্য কেন্দ্রের নিয়মিত ডাক্তার। তিনি প্রায় সময়ই অফিস টাইমে স্থানীয় ক্লিনিক ঘুরে অ্যানেসথেসিয়া দেয়া সহ বাহিরে ঘুরে প্রাইভেট প্র্যাকটিসে সময় পার করেন। এ বিষয়ে কোন সচেতন মানুষ সহ কেহ প্রতিবাদ করলেও কাউকেই পাত্তা দিচ্ছেননা ওই ডাক্তার।

উপজেলা প্রধান স্বাস্থ্য কমপ্লেক্সের প: প: কর্মকর্তা ডা: ফিরোজ কিবরিয়া জানান, তিনি অফিস সময়ে প্রাইভেট প্রাকটিস করেন বলে একটি খবর পাওয়া গেছে। তাই তাকে কারন দর্শানোর জন্য একটি শোকজ করা হয়েছে। আর ডাক্তার সৌমেনের কথানুযায়ি স্বাস্থ্য মন্ত্রানালয় থেকে জারিকৃত পরিপত্রে উপ-স্বাস্থ্য কেন্দ্রের বেলায় কিছুই বলা হয়নি বলে তিনি জানান। আর ওখানে একমাত্র ডাক্তার তিনিই। তাই দায়িত্ব ভাগ করে ডিউটি করার কোন প্রশ্নই আসেনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন