শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সত্যি হতে চলেছে প্রিন্স সালমানের স্বপ্ন

এ সপ্তাহেই মালিকানা পাচ্ছেন নিউক্যাসলের

ডেইলি মেইল | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ১২:০৩ এএম

আইনী জটিলতায় প্রায় ঝুলেই গিয়েছিল সউদী আরবের প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নিউক্যাসল ইউনাইটেডের মালিকানা কেনার স্বপ্ন। তবে অবশেষে আলোর মুখ দেখছে তা। সব অনিশ্চয়তা সরিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির মালিকানা পেতে যাচ্ছেন সউদী যুবরাজ। সবকিছু ঠিক থাকলে আগামী দু-একদিনের মধ্যেই ক্লাবটির দায়িত্ব বুঝে নিতে হতে পারে তার তত্ত্বাবধানে থাকা সউদীর পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড। এমনটিই জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল।
৩০০ মিলিয়ন পাউন্ডে নিউক্যাসল ইউনাইটেডের ৮০ শতাংশ মালিকানা কেনার কথা চলছিল প্রিন্স সালমানের কনসোর্টিয়ামটির। তবে এর মাঝে, ‘ ঐতিহ্যবাহী ক্লাব এএস রোমা কেনার প্রস্তাবও পেয়েছেন এমবিএস’ ইতালিয়ান সংবাদমাধ্যমের এমন খবরে সব ভেস্তে যেতে বসে। কিছুদিন আগে প্রিন্স সালমানের নিউক্যাসল ভাগ্য ভেস্তে যেতে বসে আরেকটি খবরে। সউদীর একটি স্যাটেলাইট নেটওয়ার্ককে কাতার ভিত্তিক স্পোর্টস চ্যানেল বিইন স্পোর্টস-এর লিংক পাইরেসিতে রাষ্ট্রীয়ভাবে সহযোগিতার অভিযোগ উঠেছিল বিন সালমানের বিরুদ্ধে। তাদের দীর্ঘদিনের অভিযোগ- তাদের লিংক পাইরেট করে সউদীতে অবৈধভাবে প্রিমিয়ার লিগ ম্যাচ দেখাচ্ছে বিআউটকিউ নামের একটি কোম্পানি, যেটি সউদী সরকারের মদদপুষ্ট। সৌদি আরব অবশ্য বিষয়টি বরাবরই অস্বীকার করে আসছে। এই অভিযোগ থেকেও প্রিন্স সালমান এখন মুক্ত। ওয়ার্ল্ড ট্রেড অর্গানাইজেশন (ডবিøউটিও) তাদের অনুসন্ধানে বিআউটকিউয়ের পাইরেটের ব্যাপারে পোক্ত কোনো প্রমাণ না পাওয়ায় সেটিও খারিজ হয়ে গেছে গতপরশু।
নিউক্যাসল বিক্রির ঘোষণার পরই গত এপ্রিলে প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নাম আলোচনায় আসে। সংবাদমাধ্যমে বলা হয়, সউদী যুবরাজ পাবেন ৮০ শতাংশ মালিকানা, বাকি ২০ শতাংশ থাকবে বৃটিশ ব্যবসায়ী আমান্ডা স্টেভলির কোম্পানি পিসিপি ক্যাপিটাল পার্টনারস এবং সহোদর ডেভিড ও সাইমন রুবেনের অধীনে।
২০০৭ সালে ১৩৫ মিলিয়ন পাউন্ডে নিউক্যাসলের মালিকানা পান বৃটিশ ধনকুবের মাইক অ্যাশলে। গত ১৩ বছরে উল্লেখযোগ্য কোনো সাফল্য দেখেনি ক্লাবটি। চাপের মুখে মালিকানা ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হন মাইক অ্যাশলে। এই সিদ্ধান্তে ক্লাবটির সমর্থকরাও হয়ত খুশিই হয়েছেন। তাদের মতে বর্তমান মালিক দলটিকে সঠিকভাবে পরিচালনা করতে ব্যর্থ। অর্থকড়ির টানাটানিতে চড়া ম‚ল্যে ভালো খেলোয়াড়ও কিনতে পারছে না তারা। যার প্রভাব পড়ে ক্লাবটির পারফরম্যান্সেও। প্রিমিয়ার লিগ থেকে অবনমিত হয়েছে দু’বার। এবার ভাগ্য বদলের স্বপ্ন দেখতেই পারে প্রচীন এই ইংলিশ ক্লাবটির সমর্থকেরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
MD Tanvir ২৩ জুন, ২০২০, ১:২৪ এএম says : 0
কি নিদারুণ অর্থ অপচয়। বিনোদনের জন্য রাস্ট্রের টাকা এভাবে অপচয় করার অধিকার কি কোন মুসলিম রাস্ট্রের প্রিন্সের আছে?
Total Reply(0)
MD TanvirTanim Ahmed Timoor ২৩ জুন, ২০২০, ১:২৯ এএম says : 0
সৌদি প্রিন্স সালমান কোন টাইপের ধার্মিক তা আমাদের মাথায় রাখতে হবে !!! সে আরবের ঐতিহ্য ভেঙে সিনেমাহল চালু করেছে। এছাড়াও ইসলাম ধর্মবিরোধী অনেক কিছুর প্রচলন করছে !!!
Total Reply(0)
Faesal M Ahad ২৩ জুন, ২০২০, ১:৩০ এএম says : 0
জাস্ট স্টুপিড! ক্লাব কিনবেন ভাল কথা, পরিস্থিতি স্বাভাবিক হলে বিষয়টি সামনে আনা যেত। এ যেন সারা পৃথিবীর মৃত্যু পথযাত্রী এবং অভুক্ত মানুষের সাথে তামাশা করা!!
Total Reply(0)
অনির্বাণ আরিফ ২৩ জুন, ২০২০, ১:৩০ এএম says : 0
ওটা সৌদি আরবের অভ্যন্তরীণ বিষয়!
Total Reply(0)
Abdul Alim Emon ২৩ জুন, ২০২০, ১:৩১ এএম says : 1
তিরিশ বছর বয়স পর্যন্ত সম্রাট বাবর মদ স্পর্শ পাপ মনে করতেন ৷ যখনই রাজনৈতিক কারনে ইরানের শাহ ইসমাঈল এর সাথে জোট গঠন করলেন, তখন থেকে মদ পান তাঁর কাছে আর পাপ মনে হয়নি ৷ ইরানী একটা ভিডিও দেখলাম যেখান করোনা নিয়ে গানের তালে তালে নৃত্য পরিবেশন করা হচ্ছে ৷ আমরাও "জাইনা চলেন, মাইনা চলেন" গান বেঁধেছি ৷ পুলিশদের দেখলাম নৃত্য পরিবেশন করে সচেতন করতে ৷ নিন্দা করছি না, ইরানের সাথে আমাদের কত মিল সেটাই বোঝাইতে চাইছি আপনার কেবলা যদি ইরানের দিকে থাকে তাহলে এসবকে আপনার কোন পাপ মনে হবে না ৷ কিন্তু কেবলাটা সৌদির দিকে করলেই, আপনার এসব আর ভালো লাগবে না ৷ ঠিক এ কারনেই বাংলার অধিকাংশ লোকের কাছে সৌদি আরব মুসলিম বিশ্বের বড় দুশমণ!!!
Total Reply(0)
আবু আব্দুল্লাহ ২৩ জুন, ২০২০, ৭:৪২ এএম says : 0
মুসলমান নামের কুলাঙ্গার
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন