মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আজ থেকে ঢাবিতে আবার করোনা পরীক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ১২:০২ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ল্যাবরেটরিতে আজ থেকে আবার কোভিড-১৯ পরীক্ষা চালু করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঢাবির করোনাভাইরাস রেসপন্স টেকনিক্যাল কমিটির আহ্বায়ক অধ্যাপক শরিফ আখতারুজ্জামান গতকাল এ কথা জানিয়েছেন। 

তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে মনে করছি যে দেশবাসীর পাশে দাঁড়ানো উচিত। করোনা পরীক্ষা আবার চালু করতে, স্বাস্থ্য মন্ত্রণালয়ও আমাদের অনুরোধ করেছে। বিশ্ববিদ্যালয় খোলার একটা সম্ভাবনা থাকায় পরীক্ষাগারের যন্ত্রপাতি ফেরত দেয়ার কথা ছিল। সে কারণে নমুনা পরীক্ষা স্থগিত করেছিলাম। যেহেতু, বিশ্ববিদ্যালয় খোলেনি, তাই আবার পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। অধ্যাপক শরীফ জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় টেস্টিং কিট ও ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) সরবরাহ করবে এবং অন্যান্য ব্যয়ভার বহন করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তিনি বলেন, সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনে সেন্টার ফর অ্যাডভান্স রিসার্চ এর ল্যাবে এই পরীক্ষা চলবে।
তহবিল সঙ্কট এবং ল্যাবে ব্যবহৃত যন্ত্রপাতি সংশ্লিষ্ট বিভাগগুলোতে ফিরিয়ে দেয়ার কথা থাকায় গত ১ জুন থেকে ঢাবিতে কোভিড-১৯ পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়। করোনাভাইরাস পরীক্ষার জন্য ঢাবি কর্তৃপক্ষ গত ২৭ এপ্রিল স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন পায় এবং ৫ মে থেকে নমুনা পরীক্ষা শুরু করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন