শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আ.লীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের জন্য সংগ্রাম করে আসছে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ১:৩৩ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের জন্য কথা বলে গেছে, মানুষের জন্য সংগ্রাম করে গেছে, মানুষের জন্য কাজ করছে। তিনি বলেন, একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলে বাংলাদেশের মানুষ কিছু পেয়েছে।

আজ জাতীয় সংসদে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেয়া এক বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা আরো বলেন, আওয়ামী লীগের এই ত্যাগ-তিতিক্ষার মধ্য দিয়ে যে অর্জন সেটি হচ্ছে- বাংলাদেশের স্বাধীনতা। জাতি স্বাধীন হিসেবে মর্যাদা পেয়েছে। এটিই হচ্ছে সবচেয়ে বড় পাওয়া। ভবিষ্যতেও মানুষের কল্যাণে কাজ করে যাওয়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে আওয়ামী লীগ সভাপতি বলেন, আজকের এই দিনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের প্রতিজ্ঞা এ দেশকে ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ হিসেবেই গড়ে তুলব। জাতির পিতার স্বপ্নপূরণ করব। মানুষের কল্যাণে আমরা কাজ করে যাব।

এ সময় স্বাধীনতার পর দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী আরো বলেন, আমাদের দুর্ভাগ্য জাতির পিতা রাষ্ট্র পরিচালনার যখন দায়িত্ব পেলেন, যুদ্ধ-বিগ্রহ দেশটিকে যখন এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, ঠিক সেই সময় সেই আরেক মীরজাফর মোশতাক ও জিয়ার চক্রান্তে তাকে নির্মমভাবে হত্যা করা হয়। এর মাধ্যমে বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত হয়ে গেল।

তিনি বলেন, জাতির পিতা শারীরিকভাবে আমাদের মাঝে নেই। কিন্তু তার যে আকাঙ্ক্ষা, তা আমাদের পূরণ করতে হবে। তার অস্তিত্ব আমাদের রন্ধ্রে রন্ধ্রে আছে। একসময় তাকে ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা হয়েছে। কিন্তু মুছে ফেলা যায়নি। সত্যকে ইতিহাস থেকে মুছে ফেলা যায় না।

করোনাভাইরাস সংকট কাটিয়ে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাবে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসে দুঃখ-কষ্ট মানুষের আছে। আজকে আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই মানুষের পাশে দাঁড়াচ্ছে। আমাদের ছাত্রলীগ, কৃষক লীগসহ আওয়ামী লীগ নেতাকর্মীরা মানুষের পাশে আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ২৩ জুন, ২০২০, ২:২৬ পিএম says : 0
সমগ্র পৃথিবী হঠাৎ গজবে এলাহীতে মৃত্যুপুরী পরিনত হলো। কোটির কাছাকাছি আক্রান্ত ভাইরাসের ভয়াবহতা অব‍্যাহত আছে। কখন শেষ হবে অজানা। লাখ লাখো মৃত্যুর মিছিল গনকবর গবেষণার পর গবেষণা নৃত্য নতুন তথ্য উপাপ্ত দিশেহারা পরমানু জীববিজ্ঞানীরা দিশেহারা ডাক্তার আইন শৃংখলা বাহিনী নার্স সাংবাদিক সাধারণ মানুষ। এই কঠিন কঠোর সংকটময় পরিস্থিতিতে দিশাহারা হতাশা জাতির আশা ভরসা সাহসিকতা উৎসাহ উদ্দিপনা সমগ্র জাতির কল‍্যান কামনায় মানবতার নজির বিহীন ইতিহাস সৃষ্টি কারী সাহায্য সহযোগিতার সাহস শক্তির বিশ্বের প্রভাব শালী নেতা দক্ষিণ এশিয়ার লৌহ মানবী আন্তর্জাতিক ভাবে বিশ্ব মানবতার মা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ক‍ন‍্যা। আমরা দেশের মানুষ দল মত নির্বিশেষে মানবতার মহান আদশ‍্য ধারণকারী মাননীয় প্রধান মন্ত্রী দেখেছি। সাহস শক্তির আশা ভরশার শেষ আশ্রয় বঙ্গবন্ধু কন্যা। আজ বাংলাদেশে মানুষ জাতীয় আন্তর্জাতিক ভাবে বিশ্বে অত্যন্ত সম্মানিত মর্যাদার আসনে প্রতিষ্ঠার কারিগর দিন রাত পরিশ্রমী মা জননী মাননীয় প্রধান মন্তী। আল্লাহর রহমতের বিশালাকার পবিত্র দরবারে নিঃস্বার্থ ভাবে মাননীয় প্রধান মন্ত্রীর শারীরিক সুস্থতা দীর্ঘায়ু প্রার্থনা করছি। আমিন। আল্লাহ আমাদের সবাই সুস্থতার মাঝে রাখুন। আমিন। আমিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন