বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

লাদাখ ইস্যুতে মোদিকে তোপ দাগলেন কমল হাসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ৭:২৭ পিএম

লাদাখের গালোয়ান উপত্যকায় ভারত ও চীনের মধ্যে চলমান সংঘর্ষের জেরে রহস্য ঘনীভূত হচ্ছে। দেশ দুটি সীমান্তে সামরিক শক্তি বাড়াচ্ছে। তবে হঠাৎই এমন সংঘর্ষের আসল সত্য নিয়ে মুখ খুলছেন না কেউই। এবার লাদাখ ইস্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তোপ দাগলেন রাজনীতিবিদ ও অভিনেতা কমল হাসান।

সম্প্রতি সর্বদলীয় বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, 'আমাদের সীমান্তে কেউ প্রবেশ করেনি বা আমাদের পোস্ট কেউ দখল করা হয়নি।' প্রধানমন্ত্রীর এমন বক্তব্য সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে বলে মন্তব্য করেছেন কমল হাসান। বিষয়টি নিয়ে একটি বিবৃতিও দিয়েছেন তিনি।

সেখানে তিনি বলেছেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এমন মন্তব্য মানুষকে মানসিকভাবে বিভ্রান্ত করছে। আমি প্রধানমন্ত্রীকে আন্তরিকভাবে অনুরোধ করছি যেন তারা এভাবে সাধারণ মানুষকে ম্যানুপুলেট না করেন। প্রশ্ন কখনও দেশবিরোধী হিসেবে গণ্য হতে পারে না। প্রশ্ন করার অধিকার গণতন্ত্রের ভিত্তি। আমরা সত্যিটা না জানা পর্যন্ত জিজ্ঞাসা চালিয়ে যাব।'

ওই বিবৃতিতে তিনি আরও বলেন, এই কঠিন পরিস্থিতিকে দেশবাসীকে সঠিক তথ্য জানানো সরকারের দায়িত্ব। শুধু 'সেনাবাহিনীকে সন্দেহ করবেন না' কিংবা 'দেশবিরোধী হবেন না' এই কথাগুলো বলার চেয়ে এই মুহুর্তে তথ্য জানানো বেশি দরকার। সবাই এখন এসবের ঊর্ধ্বে উঠে গিয়েছে। সরকারকে এখন স্বচ্ছ থাকা প্রয়োজন বলেও মন্তব্য করেন এই অভিনেতা।

প্রসঙ্গত, গেল বছরের অক্টোবরে চীনের প্রধানমন্ত্রী শিং জিনপিয়ের সঙ্গে বৈঠক করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকের আট মাস পরই লাদাখে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তাহলে সেই কূটনৈতিক আলোচনার অর্থ কি বলেও প্রশ্ন তুলেছেন রাজনীতিবিদ ও অভিনেতা কমল হাসান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন