ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ট্যুরিস্ট পুলিশের আধুনিকায়নের নির্দেশ আইজিপির

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১২:০১ এএম

দেশের সম্ভাবনাময় পর্যটন শিল্প বিকাশের বিষয়ে কথা বলেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। তিনি ট্যুরিস্ট স্পটসমূহে দেশী-বিদেশী পর্যটকদের নিচ্ছিদ্র নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য অবস্থান নিশ্চিত করার লক্ষ্যে ট্যুরিস্ট পুলিশের আধুনিকায়নের ওপর গুরুত্বারোপ করেছেন।

গতকাল ট্যুরিস্ট পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত এক সভায় আইজিপি এ গুরুত্বারোপ করেন। তিনি বিশ্বের বিভিন্ন উন্নত এবং পর্যটন নির্ভর দেশের ট্যুরিস্ট পুলিশের কার্যক্রম বিশ্লেষণ করে দেশে ট্যুরিস্ট পুলিশের উপযোগী একটি আধুনিক কর্মপন্থা নিরূপণের নির্দেশনা প্রদান করেন। আইজিপি ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তা ও সদস্যদের জন্য আধুনিক প্রশিক্ষণ আয়োজনেরও নির্দেশ দেন। একই সাথে আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন দেশের ট্যুরিস্ট পুলিশের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা, সমন্বয় এবং তাদের সাথে রিজিওনাল কনফারেন্স আয়োজনেরও নির্দেশ দেন।

আইজিপি বলেন, ট্যুরিস্ট পুলিশের ওয়েবসাইট এবং পেজসমূহ ব্যবহারকারী বান্ধব হতে হবে। পর্যটকরা সহজেই তার কাঙ্খিত পর্যটন স্পটের অবস্থান, নিরাপত্তা, সুযোগ-সুবিধাসহ অন্যান্য বিস্তারিত তথ্যাদি যেন জানতে পারেন। পর্যটন শিল্পকে জনপ্রিয় করার মাধ্যমে এ খাতকে বৈদেশিক মুদ্রা অর্জনের একটি অন্যতম খাত হিসেবে গড়ে তোলার জন্য ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তাদের নির্দেশ দেন বেনজীর আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন