শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার শিকার জোকোভিচই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন টেনিসের পুরুষ এককে বিশ্বের এক নম্বর খেলোয়াড় নোভাক জোকোভিচ। আদ্রিয়া ট্যুর ইভেন্টে খেলা চতুর্থ খেলোয়াড় হিসেবে আক্রান্ত হলেন তিনি। এক বিবৃতিতে গতকাল নিজেই কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হওয়ার কথা জানান সার্বিয়ান এই তারকা, ‘বেলগ্রেডে পৌঁছেই আমরা পরীক্ষা করিয়েছি। আমার ও আমার স্ত্রী ইয়েলেনার ফল পজিটিভ। তবে আমার সন্তানদের ফল নেগেটিভ।’ পাশাপাশি তার আয়োজিত আদ্রিয়া ট্যুর ইভেন্টে খেলার পর বেশ কয়েক জন খেলোয়াড় আক্রান্ত হয়েছেন। এর জন্য ক্ষমা চেয়েছেন জোকোভিচ, ‘যারা যারা আক্রান্ত হয়েছেন, তাদের কাছে আমি ক্ষমা চাচ্ছি। আশা করি, কেউ খুব বেশি অসুস্থ হয়ে পড়বে না। সবাই সুস্থ হয়ে উঠবে। আগামী ১৪ দিন আমি সেলফ-আইসোলেশনে থাকব এবং পাঁচ দিন পর আবার পরীক্ষা করাব।’
করোনাভাইরাস মহামারীতে লম্বা সময় খেলা বন্ধ থাকায় খেলোয়াড়দের ম্যাচ ফিটনেস ফিরে পেতে প্রতিযোগিতাটি আয়োজন করেছিলেন জোকোভিচ। যেখানে অংশ নেন শীর্ষ দশের বেশ কয়েকজন খেলোয়াড়। প্রস্তুতিমূলক প্রতিযোগিতাটিতে খেলার পর কোভিড-১৯ রোগে আক্রান্ত হয় বোর্না কোরিচ, গ্রিগর দিমিত্রভ ও ভিক্তর ত্রয়িকি। এরপরই টুর্নামেন্টের রোববারের ফাইনাল বাতিল করা হয়।
কঠিন এই সময়ে যখন সারা বিশ্বে সামাজিক দুরত্ব মেনে চলতে বলা হচ্ছে, তখন জোকোভিচের এই টুর্নামেন্ট আয়োজন সমালোচনার মুখে পড়ে। সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে প্রতিযোগিতাটির প্রথম লেগে সামাজিক দুরত্ব মানার কোনো বালাই ছিল না। গ্যালারি ভর্তি স্টেডিয়ামে হয় ম্যাচগুলো। দর্শকদের দেখা যায়নি তেমন কোনো নিয়ম মানতে।
গত মার্চ থেকে সব ধরনের পেশাদার টেনিস টুর্নামেন্ট স্থগিত আছে। পিছিয়ে গেছে ফ্রেন্স ওপেন ও উইম্বলডন। তবে অগাস্টে কোর্টে টেনিস ফেরানোর পরিকল্পনার চলছে। প্রথম সারির খেলোয়াড়দের আক্রান্তের খবর টেনিস ফেরানোর পরিকল্পনায় বড় এক ধাক্কা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন