ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্র আলোচনার কক্ষে আগুন লাগিয়েছে: রুহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৯:৫৪ এএম

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, আলোচনায় বসার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে আহ্বান জানাচ্ছেন তা সম্পূর্ণভাবে মিথ্যা। পাশাপাশি ড. রুহানি এও বলেছেন যে, কোনো ধরনের চাপ এবং মার্কিন নিষেধাজ্ঞার মুখে ইরান কখনো আত্মসমর্পণ করবে না।

গতকাল (মঙ্গলবার) ইরানের বিভিন্ন প্রদেশের গভর্নরের সঙ্গে রাজধানী তেহরানে এক বৈঠকে প্রেসিডেন্ট রুহানি এসব কথা বলেন। তিনি সুস্পষ্ট করে বলেন, "আমেরিকা বলে থাকে যে, আমরা আলোচনার জন্য প্রস্তুত। প্রকৃতপক্ষে তারা আশ্চর্যজনক কিছু বলছে। আলোচনার জন্য প্রস্তুত কথাটির অর্থ কি? আলোচনার টেবিল কে ত্যাগ করেছে? আলোচনা ভেঙে দিয়েছে কে? আলোচনার কক্ষে আগুন লাগিয়েছে কে? এসবই করেছে আমেরিকা।”

হাসান রুহানি জোর দিয়ে বলেন, ইরান যৌক্তিকভাবে, নৈতিকতার সঙ্গে এবং আন্তর্জাতিক প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করছে কিন্তু আমেরিকা সমস্ত নিয়ম-কানুন ও নীতি-নৈতিকতা ভঙ্গ করেছে এবং প্রতিদিন তারা মিথ্যা কথা বলছে।

প্রেসিডেন্ট রুহানি জোর দিয়ে বলেন, “ইরানের জনগণ আমেরিকার এইসব মিথ্যাকে মোকাবেলা করেছেন, আমাদের জনগণ মহান কাজ করছেন এবং তারা একটি বর্বর পরাশক্তির বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যাচ্ছেন। সারা বিশ্বের কাছে এখন এটি পরিষ্কার যে আমরা কখনো মার্কিন চাপ এবং নিষেধাজ্ঞা মুখে।”

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md.Aminul Islam ২৪ জুন, ২০২০, ১০:৩০ এএম says : 0
ইরানের শ্রদ্ধেয় প্রেসিডেন্ট যাহা বলেছেন/মন্তব্য করেছেন সবই ১০০% ঠিক। মুসলিমদের এত হিংসা কেন ডোনাল্ড ট্রাম্প সাহেবের।‌ ইরান, ইরানের জনগণ কি জিনিস ট্রাম্প সাহেব এখনও ধারণা নিতে পারেনি। সবাই‌ সবাইকে ছাড় দিয়ে যার স্থানে সে শান্ত থাকুন। এখানে কারো চেয়ে কারো সামরিক শক্তি কম নয়। আমেরিকা , ইরান ধস্তাধস্তি করে ওনারা শেষ তো হবেই কিন্তু আমরা যারা শান্ত সুষ্ঠু রাষ্ট্রগুলো আছি, তাদেরকে পুড়িয়ে ওনাদের লাভ হবে কি? ট্রাম্প সাহেব....... সর্বশক্তিমান আল্লাহ তায়ালা সব দেখছেন। শান্ত থাকুন শান্ত হউন, কতদিন আর থাকবেন/থাকব দুনিয়াতে। পরবর্তী প্রজন্মদের জন্য শান্ত পৃথিবী উপহার দিতে প্রচেষ্টা চালিয়ে যান। আল্লাহ্ আপনাকে শান্ত থাকার ধৈর্য ধারণ করুক এই প্রত্যাশায়.......
Total Reply(0)
Monjur Rashed ২৪ জুন, ২০২০, ১২:৫৭ পিএম says : 0
President Trump is nothing but a devil. Iranians should be aware of his "negotiation-like" conspiracy.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন