শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজাপুর মডেল স্কুলের সম্পত্তি রক্ষার দাবীতে সংবাদ সম্মেলন

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৭:৫৯ পিএম

ঝালকাঠির রাজাপুরের ঐতিহ্যবাহী রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সম্পত্তি রক্ষা ও একাডেমিক পরিবেশ উন্নয়নের লক্ষ্যে ১১ দফা দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।আজ ২৪ জুন
বুধবার বেলা ১ টায় উপজেলা মুক্তিযোদ্ধা মিলনকেন্দ্রের হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন রাজাপুর উপজেলার বিআরডিবি চেয়ারম্যান আবুল হাসনাত আবদুল্লাহ। তিনি অত্যন্ত দৃঢ় কন্ঠে বলেন-- উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত ১৯২৭ সালে প্রতিষ্ঠিত রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় এর গৌরব ও ঐতিহ্য নিয়ে এ অঞ্চলের শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।
এ বিদ্যালয়টি বিভিন্ন দাতাদের দানের ৯ একর জমির উপর প্রতিষ্ঠিত। কালের বিবর্তনে বিভিন্ন সময়ে অবৈধ লীজ প্রদান ও বেদখলের মাধ্যমে বিদ্যালয়ের জায়গা সংকুচিত হয়ে আসছে। যার ফলে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ও সৌন্দর্য্য ব্যহত হচ্ছে।
যার প্রতিফলনে এ বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী ও সুশীল সমাজ বিদ্যালয়ের হারানো গৌরব ফিরিয়ে আনা ও সকল সম্পত্তি রক্ষার জন্য বিদ্যালয়ের মূল ক্যাম্পাসের পিছনের উত্তর পার্শ্বের খাল পর্যন্ত জমিটি সীমানা প্রাচীর নির্মাণ করে একাডেমিক কার্যের উদ্দেশ্যে সংরক্ষণ করা, মাঠের পশ্চিম পার্শ্বে বিদ্যালয়ের বোডিং পুকুর সংলগ্ন ভোকেশনাল ক্যাম্পাস থেকে ক্রীড়া পরিষদের ভবন নির্মাণের অনুমতি বাতিল করে নির্মাণ সামগ্রী অনতিবিলম্বে অপসারণ করা, আফসার আলী আকন শিক্ষক-ছাত্র মিলনায়তন এর ভাড়া বাতিল করে পুনরায় মিলনায়তনটি চালু করা, বদ্ধভূমি সংলগ্ন বিদ্যালয়ের জমিতে বিদ্যমান লীজ ও অবৈধ হস্তান্তরকৃত স্থাপনা উচ্ছেদ করে সীমানা নির্ধারণ ও বিদ্যালয়ের নাম সম্বলিত সাইনবোর্ড স্থাপন করা, বিদ্যালয়ের ঐতিহ্যবাহী খেলার মাঠের সংকোচন রোধ ও খেলার সুষ্ঠু পরিবেশ রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা, বিগত বছর থেকে বর্তমান সময় পর্যন্ত প্রদানকৃত সকল লীজ বাতিল করে উক্ত সম্পত্তি বিদ্যালয়ের স্বার্থ সংশ্লিষ্ট কাজে ব্যবহার করা, ঐতিহ্যবাহী বিদ্যালয়টিতে অধ্যয়নরত সহাস্রাধিক শিক্ষার্থীর জন্য আবশ্যক প্যারেডগ্রাউন নিশ্চিত ও দীর্ঘ দিনের আলোচিত গ্রন্থাগার স্থাপন করা সহ ১১ টি দাবী তুলে ধরেন। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী দুলাল তেওয়ারী, তৌহিদুল ইসলাম তুহিন, মাহমুদুল হাসান ও রাজীব ফরাজী প্রমূখ।বক্তারা আলটিমেটাম দিয়ে বলেন - অনতিবিলম্বে দাবী মানা না হলে আর ও কঠোর কর্মসূচী দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন