শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নির্মাণে দুর্নীতি-গাছ চুরির অভিযোগ

মোহনগঞ্জে এইচভিপি হেরিং বন সড়ক

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১২:০১ এএম

মোহনগঞ্জে ঠিকাদারের বিরুদ্ধে সড়ক নির্মাণ কাজে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে উন্নয়ন হরিলুটের অভিযোগ উঠেছে। এনিয়ে স্থানীয় বাসিন্দাদের মাঝে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। উপজেলার সমাজ বাজার থেকে কমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত এক হাজার মিটার এবং রামজীবনপুর সড়কের পাঁচ শত মিটার এইচভিপি হেরিং বন সড়কের ২টি প্রকল্পের নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ করেছেন ৫ নং সমাজ সহিলদেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম খান সুহেল।

তিনি জানান, সরকারি নিয়ম অনুযায়ী ওই দু’টি সড়কের নির্মাণ কাজে ৯ ইঞ্চি পরিমাণ বালু ব্যবহারের শিডিউল থাকলেও মাত্র ২ ইঞ্চি বালু দিয়ে নির্মাণ কাজ শেষ করা হয়েছে। দেয়া হয়নি পেলা সাইটিং। বরং এ দু’টি সড়কে ব্যবহৃত পূর্বের দেড় লাখ ইটের কোন হদিস পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান প্রতিবেদককে বলেন, সড়ক নির্মাণ কাজে বালু ব্যবহারে দুর্নীতি এবং পূর্বের দেড় লাখ ইটের বিষয়টি তদন্ত করে দেখা হবে।

গাছ চুরি অভিযোগ মেয়রের : এদিকে মোহনগঞ্জ পৌরসভা সড়কের গাছ টেন্ডার ছাড়াই কেটে নেয়ার অভিযোগ করেছেন মেয়র অ্যাডভোকেট আব্দুল লতিফুর রহমান খান। তিনি জানান, পৌরসভার মাইলোডা ঈদগাহ মাঠের বিশাল আকৃতির রেইনট্রি গাছ পৌরসভার অনুমতি ছাড়াই কেটে নিয়েছেন স্থানীয় প্রভাবশালী মামা-ভাগ্নে আ. হান্নান রতন ও খাইরুল ইসলাম। এছাড়াও সম্প্রতি রেলের জমির বেশ কয়েকটি গাছ চুরির ঘটনা ঘটেছে বলেও দাবি করেন উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান নান্টু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন