শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

১০ বছরেও সংস্কারহীন ১৫ কি.মি. রাস্তা

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১২:০১ এএম

নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া-লালপুর ১৫ কি.মি. প্রধান সড়কটি গত দশ বছরেও সংষ্কার হয়নি। দীর্র্ঘদিন থেকে সংষ্কার না করায় গুরত্বপূর্ণ সড়কটির পিচ-কার্পেটিং উঠে চলাচল অনুপোযোগী হয়ে পড়েছে। তবে এ ব্যাপারে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি কর্তৃপক্ষকে।

গতকাল বুধবার সকালে গিয়ে দেখা যায়, কয়েকদিনের লাগাতার বৃষ্টিতে রাস্তায় অসংখ্য ছোট-বড় গর্তে পানি জমে কাদায় লুটোপুটি খাচ্ছে। চলাচলের বিকল্প কোন পথ না থাকায় প্রয়োজনের তাগিদে ভাঙা রাস্তায় কাদা-পানি মাড়িয়ে জীবনের ঝুঁকি নিয়েই প্রতিনিয়ত চলছেন স্থানীয়রা। মাঝে মধ্যেই রাস্তায় বিকল হয়ে পড়তে দেখা যায় যানবাহন। এতে জনদুর্ভোগ চরমে উঠেছে। জানা গেছে, ওয়ালিয়া থেকে গোপালপুর পর্যন্ত ৭ কি.মি. মধ্যে প্রায় শতাধিক বড়-বড় খানাখন্দ সৃষ্টি হয়েছে। একই চিত্র গোপালপুর রেলগেট থেকে লালপুর ত্রিমোহনী মোড় পর্যন্ত। এছাড়াও সড়কটির দিয়াড়ারপাড়া, চকনাজিরপুর, ভূঁইয়াপাড়াসহ মোট ৫টি স্থানে এক কিলোমিটার পাকা সড়কে ইট দিয়ে জোড়া-তালি করে রাখা আছে।
এই সড়কটি দিয়েই লালপুরের একমাত্র শিল্পকারখানা নর্থ বেঙ্গল সুগার মিলস, লালপুর উপজেলা পরিষদ, লালপুর থানা, লালপুর স্বাস্থ্য কমপ্লেক্স, লালপুর ফায়ার সার্ভিস, গোপালপুর পৌরসভা, লালপুর যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র ও লালপুর স্টেডিয়ামে যাতায়াত করতে হয়। সরকারি-বেসরকারি, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রায় লক্ষাধিক মানুষ প্রতিদিন এই সড়কটি দিয়ে চলাচল করে থাকে। মাঝে মাঝে সড়ক বিভাগ কিছু কাজ করলেও সেটা উল্টো মরার উপর খাড়ার ঘা হয়ে দাড়ায়।

নাটোর সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী ইউনুস আলী বলেন, বড় কোন প্রকল্প না থাকায় রাস্তাটি এই মুুহূর্তে সংষ্কার করা যাচ্ছে না। তবে নাটোর জেলা সড়ক প্রকল্পের মধ্যে রাস্তাটির প্রকল্প দেয়া আছে পাশ হলে রাস্তটি পূর্ণ সংষ্কার করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন