শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাবেক জজের বিদায়, হাল ধরেছেন সানাউল হক

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১২:৩২ পিএম

করোনায় আক্রান্ত হয়ে ভোলার সাবেক জেলা জজ ফেরদাউস আহমেদের মৃত্যু। ভোলায় শোক। আশংকাজনক অবস্থায় রয়েছেন বর্তমান জেলা জজও। এ পরিস্থিতে ভোলা বিচার বিভাগের হাল ধরেছেন সানাউল হক। ভোলা জেলার সাবেক জেলা জজ ফেরদাউস আহমেদের মৃত্যু ভোলায় শোক ও বর্তমান জেলা জজ ডঃ এবিএম মাহমুদুল হক এর জন্য বিচার বিভাগ ও বিচার প্রার্থীরা নিরবিচ্ছিন্ন ভাবে সুস্থ্যতার জন্য দোয়া করে যাচ্ছেন। এদিকে ভোলার বিচার বিভাগীয় কর্মকর্তা কর্মচারীদের সুরক্ষায় রেখে বিচার প্রর্থীদের সেবা নিরবিচ্ছিন্ন রাখতে সর্তকতার সাথে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ভোলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মোঃ সানাউল হক। প্রতিদিন তাপমাত্রা মেপে কর্মকর্তা কর্মচারিদের কোর্ট প্রঙ্গনে ঢুকানো এবং আক্রান্ত সন্দেহদের আইসোলেশন নিশ্চিত করছেন একই সাথে হাসপাতালে চিকিৎসাধীনদের নিয়মিত খোজ খবর রেখে ডাক্তারদের সাথে পরামর্শক্রমে চিকিৎসার তদারকি করেন ভোলার এই চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। এছাড়া করোনা উপসর্গ থাকা কর্মকর্তা ও কর্মচারিদের কাজ বাইরোটেশনে ও করিয়ে নিচ্ছেন শরীফ মোঃ সানাউল হক। তার এই কার্যক্রমে নিয়মিত সাহযোগিতা করে যাচ্ছেন ভোলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ফরিদ আলম।
এদিকে গতকাল রাতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভোলার সাবেক জেলা ও দায়রা জজ এবং লালমনিরহাটের নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ (৫৫) মারা যান এমন খবরে ভোলায় শোকের ছায়া নেমে আসে। বুধবার (২৪ জুন) রাত সাড়ে ৮টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। (ইন্না - - রাজেউন।)
তার পারিবারিক সূত্র জানায়, বিচারক ফেরদৌস আহমেদ ১ জুন ঢাকা থেকে লালমনিরহাটে যান এবং ৪ জুন আদালতে বিচারকাজ পরিচালনা করে আবার ঢাকায় ফিরে আসেন। এরপর অসুস্থ হয়ে পড়লে ঢাকায় করোনাভাইরাস পরীক্ষা করান। পরে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। বিষয়টি জানার পরই তাকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে আইসিইউতে নেয়া হয়। ‘এবি পজিটিভ’ রক্তের প্লাজমা দরকার ছিল তার। তবে তাকে প্লাজমা দেয়া হয়েছে কি-না তা জানা যায়নি।
অপরদিকে করোনা আক্রান্ত ভোলার বর্তমান জেলা ও দায়রা জজ এবিএম মাহমুদুল হককে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় ইউনিভার্সেল মেডিকেলের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।
গত রবিবার (২১জুন) রাত ৮টা ৪০ মিনিটে বিমান বাহিনীর বিশেষ বিমানে করে তাকে ভোলা থেকে ঢাকায় নেওয়া হয়। এরপর তাকে ইনিভার্সেল মেডিকেলের আইসিইউতে ভর্তি করা হয়।
গত ১২ জুন থেকে করোনাভাইরাসজনিত রোগের লক্ষণে ভুগছিলেন এবং ভোলায় নিজ বাসা থেকেই চিকিৎসা নিচ্ছিলেন মাহমুদুল হক।পরে তাকে ইয়ার এম্বুলেন্সে ঢাকায় পাঠিয়ে উন্নত চিকিৎসা নিশ্চিত করেন ভোলার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মোঃ সানাউল হক।এদিকে ভোলার সাবেক জেলা জজ ফেরদাউস অাহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ভোলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মোঃ সানাউল হক, ভোলার সাব জজ মোঃ জাকারিয়া, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ফরিদ আলম, আলী হায়দার কামাল ও বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েসনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ নাজিম উদ্দিন ও ভোলার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের প্রশাসনিক কর্মকর্তা বিকাশ চন্দ্র মজুমদার।
ভোলার জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব ও ভোলার পিপি সৈয়দ আশ্রাফ হোসেন লাভু, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোঃ সালউদ্দিন হাওলাদার সম্পাদক নুরুল আমিন নুরনবী, ভোলা বারের সাবেক সাধারন সম্পাদক, সাবেক নারিশিশু পিপি গোলাম মোরশেদ কিরণ তালুকদারসহ আইনজীবীগন,ভোলা জেলা ইনকিলাব সংবাদদাতা প্রভাষক মোঃ জহিরুল হক গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।
ভোলা নিউজ সম্পাদক এডভোকেট মনিরুল ইসলাম ও ভোলা নিউজ পরিবারও তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।
এ ছাড়াও ভোলার সামাজিক ও সাংস্কৃতিক সংঘঠনের পক্ষ থেকে শোক ও সমবেদনা প্রকাশ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন