শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনাকালীন সংকট ৮ দফা বাস্তবায়নে বরিশাল নগরী অবরোধে বাসদ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ৮:২৫ পিএম

করোনা সংক্রামণের বিস্তার রোধে বরিশালে কার্যকরী ব্যবস্থার অভাবের অভিযোগ তুলে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও সিটি করপোরেশনের মধ্যে সমন্বয়হীনতার কথা বলেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। এমনকি ক্ষমতাসীন দল স্বাস্থ্য ব্যবস্থাকে পঙ্গু করে দিয়ে দিয়েছে বলে অভিযোগ করে গোটা দক্ষিণাঞ্চলের মানুষের সামনে অন্ধকার ভবিষ্যত অপেক্ষা করেছে বলেও জানিয়েছে বাসদ। বরিশাল জেলা শাখার পক্ষ থেকে এসব অভিযোগ করে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত নগরীর সদর রোড অবরোধ কর্মসূচী পালন করা হয়। দলের সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী এসময় বক্তদব্য রাখেন। ডাঃমনিষা এ অবস্থা থেকে উত্তোরনে ৮দফা দাবী উপস্থান করেন। দাবী মানা না হলে পরবর্তীতে আরও কঠোর আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে বলেও জানানহয়েছে। অন্যান্যের মধ্যে বাসদের জেলা আহŸায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুম্মন সংবাদ উপস্থিত ছিলেন।

ডা. মনীষা চক্রবর্তী বলেন, বরিশাল বিভাগের ৬ জেলার জন্য মাত্র একটি পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে। ফলে রোগীদের জটের কারনে ২৩ জুন একজন রোগী নমুনা পরীক্ষার জন্য গেলে তাকে সিরিয়াল দেয়া হয় ১৫ জুলাই। শেবাচিম হাসপাতালে ১৮টি আইসিইউ বেড থাকলেও আইসিইউ বিশেষজ্ঞ চিকিৎসক নেই একজনও। জেলায় প্রায় ৩০টি বেসরকারি স্বাস্থ্যসেবা ক্লিনিক-হাসপাতাল থাকলেও করোনা রোগীদের চিকিৎসার ব্যবস্থা নেই একটিতেও। বেসরকারী উন্নয়ন সংস্থাগুলোর কিস্তি আদায়ের চাপে ঋন গ্রহিতারা দিশেহারা হয়ে পড়েছেন। ভূতুরে বিল দেওয়া হচ্ছে বিদ্যুৎ গ্রাহকদের।
এসব সমস্যা সমাধানে বাসদ ৮ দফা উপস্থান করেছে। দাবীগুলো হচ্ছে- বরিশালে পিসিআর ল্যাব বৃদ্ধি করে প্রতিদিন কমপক্ষে ১ হাজার টেষ্ট নিশ্চিত করা, করোনা রোগীদের জন্য ১০০ আইসিইউ বেড চালু, করোনা রোগীদের বিশেষ অ্যাম্বুলেন্স সার্ভিস চালু, বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ, লকডাউন করা হলে সংশ্লিষ্ট এলাকার বাসা-বাড়িতে খাবার পৌছে দেওয়া, চিকিৎসক-সাংবাদিক-পুলিশ সহ জরুরী সেবায় নিয়োজিতদের ঝুঁকিভাতা প্রদান, এনজিওর কিস্তি আদায় বন্ধ ও বাড়ি-মেস ভাড়া মওকুফ, ভুতুরে বিদ্যুৎ বিল প্রত্যাহার সহ সকল বিল মওকুফ এবং শ্রমিক-কর্মচারীদের ছাটাই বন্ধ সহ বকেয়া বেতন প্রদান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন