ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে আরো দু জনের মৃত্যু আক্রান্ত ৫৫

পরিস্থিতি ক্রমশ সংকটজনক পর্যায়ে যাচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ৮:২৬ পিএম

দক্ষিণাঞ্চলে আরো দুজনের মৃত্যু এবং ৫৫ জন আক্রান্তের মধ্যে দিয়ে করোনা পরিস্থিতি ক্রমশ সংকটজনক পর্যায়েই যাচ্ছে। বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই দু জনের মৃত্যু ঘটেছে। যাদের একজন বরিশালের উজিরপুরের সানুহারের ৬৫ বছর বয়স্কা এক নারী ও অপরজন পটুয়াখালীর রাংগাবালীর ৭০ বছর বয়স্ক এক পুরুষ। এনিয়ে দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমনে মৃত্যুর সংখ্যা ৪৯-এ দাড়াল। অপরদিকে বরিশাল মহানগর পুলিশের এক এএসআই করোনা উপসর্গে ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে মারাগেছে বলে জানা গেছে।

গত ২৪ ঘন্টায় নতুন ৫৫ জন সহ দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ২৭৩-এ উন্নীত হল। এর আগের ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যা ছিল ৫৪। যার মধ্যে বরিশাল জেলায় ছিল ১৩। নগরীতে ছিল প্রায় ১০। তবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ৪০জন সহ মোট ৬৩৫ জন সুস্থ হয়ে উঠেছে বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে।
তবে বৃহস্পতিবার নতুন আক্রান্তদের তালিকায় বরিশাল জেলাতেই সংখ্যাটা ৩০। এরমধ্যে মহানগরীতেই রয়েছে প্রায় ২৫জন। ফলে মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে বরিশাল জেলা ও মহানগরীতে আক্রান্তের সংখ্যা প্রায় আড়াইগুন বৃদ্ধি পেল। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বরিশাল জেলায় মোট আক্রান্ত ১ হাজার ৩১৮ ছাড়াও মৃতের সংখ্যা ২০ জনে উন্নীত হল। এরমধ্যে মহানগরীতেই আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ১২শ এবং মৃত্যু হয়েছে অন্তত ১১জনের। কিন্তু এরপরেও ৫ লাখ জনসংখ্যার এ মহানগরীর স্বাস্থ্য সুরক্ষা সহ এ মহামারি প্রতিরোধে কারো কোন হেলদোল নেই। গোটা মহানগরীর প্রতিটি মহল্লায় করেনা সংক্রমিত রোগী। নুন্যতম কোন স্বাস্থ্যবিধি এ নগরীর রাস্তাঘাটে চোখে পড়ছে না। সবত্রই জটলা। মাস্ক পড়াকে তরুন ও যুব সমাজ এখন মর্জাদাহানীকর বলে মনে করছে। যুব ও তরুন সমাজের আড্ডাবাজি আর ইভটিজিং পূর্বের অবস্থায় ফিরে এসেছে। ২৯টি ওয়ার্ডকে রেডজোন চিঞ্হিত করা হলেও কোন কার্যকর ব্যবস্থা নেই। এমনকি দুটি ওয়ার্ডে লকডাউনের ঘোষনা দিয়েও তা স্থগিত করেছ প্রশাসন।
গত ২৪ ঘন্টায় পিরোজপুর ও বরগুনাতে নতুন করে আক্রান্তের সংখ্যা যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। এসময়ে পিরোজপুরে নতুন আরো ১০ জন করোনা সংক্রমিত রোগী সনাক্ত হবার ফলে মোট আক্রান্তের সংখ্যা ১৬৩’তে উন্নীত হল। এপর্যন্ত মৃত্যু হয়েছে ৩ জনের। বরগুনাতে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৯ জন করোনা সংক্রমিত রোগী সনাক্ত হবার ফলে মোট সংখ্যাটা ১৭৮-এ উন্নীত হল। মৃত্যু হয়েছে এপর্যন্ত দুজনের। এসময়ে পটুয়াখালীতে আরো পাঁচ ও ঝালকাঠীতে ১জন নতুন রোগী সনাক্ত হয়েছে। ফলে এ দুটি জেলাতে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে যথাক্রমে ২৫৮ ও ১৬৭’তে। মৃত্যু হয়েছে পটুয়াখালীতে ১৬জনের এবং ঝালকাঠীতে ৬ জনের। তবে দ্বীপজেলা ভোলাতে গত ২৪ ঘন্টায় নুতন করে করোনা সংক্রমনের খবর দেয়নি স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এপর্যন্ত ১৭৮ জন আক্রান্ত ও দুজনের মৃত্যু ঘটেছে।

দক্ষিণাঞ্চলের বিভিন্ন সরকারী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বৃহস্পতিবার পর্যন্ত ১ হাজার ১৯১জন ভর্তি হলেও সুস্থ হয়েছেন ৬৪৯ জন। এরমধ্যে বরিশালের শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মোট ৩৫৯ জন ভর্তি হলেও ছাড়পত্র পেয়েছেন ২১২ জন। তবে মৃত্যু হয়েছে ৫০ জনের। গত ২৪ ঘন্টায় এ ওয়ার্ডে ৭ জন ভর্তি হলেও ছাড়পত্র পেয়েছেন ৩জন। আর মৃত্যু হয়েছে দুজনের। অপরদিকে হাসপাতালটির করোনা ওয়ার্ডে ১৯০ জন ভর্তি হলেও সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১২৫ জন। মৃত্যু হয়েছে ২৮ জনের। এছাড়া আইসোলেশন ও করোনা ওয়ার্ড থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান হয়েছে যথাক্রমে ২৪ ও ৭ জনকে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ দুটি ওয়ার্ডে যথাক্রমে ৫৮ জন ও ৪৫ জন চিকিৎসাধীন ছিল।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন