শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বি.বাড়িয়ায় ইফার সাবেক ডিজি সামীম আফজালের লাশ দাফন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৯:২৮ এএম

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের লাশ আজ শুক্রবার বাদ জুমা বি বাড়িয়া জেলার আশুগঞ্জ থানার নিজ গ্রাম তারোয়ায় মসজিদ মাদরাসা সংলগ্ন পারিবারিক কবরাস্থনে পিতা মাতার পাশে দাফন করা হবে। সেখানে মরহুমের তৃতীয় নামাজে জানাজায় ইমামতি করবেন তার ভাগিনা ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি এহসানুল হক জিলানী। মরহুমের পারিবারিক সূত্র এ বিষয়টি নিশ্চিত করেছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় ধানমন্ডিস্থ সেন্ট্রাল হসপিটালে তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘ দিন যাবত ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক মেয়েসহ বহু আতœীয় স্বজন রেখে গেছেন।
রাতে মরহুমের কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। রাত ১টার পর তার লাশ নগরীর মোহাম্মদপুর জহুরি মহল্লার বাসায় নিয়ে যাওয়া হয়। আজ শুক্রবার বাদ ফজর মোহাম্মদপুর কাদেরিয়া তৈয়্যবিয়া মাদরাসা মসজিদ ময়দানে সামাজিক দূরত্ব বজায় রেখে মরহুম সামীম আফজালের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মসজিদের খতীব মাওলানা বজলুর রহমান সরকার। মরহুমের নামাজে জানাজায় ইসলামিক ফাউন্ডেশনের কেউ উপস্থিত ছিলেন না। মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয় সকাল ৮টায় রাজধানীর নারিন্দ মশুরিখোলা শাহ সাহেব বাড়ি মসজিদ মাদরাসা ময়দানে। এতে ইমামতি করেন নারিন্দা মশুরিখোল দরবার শরীফের পীর ছাহেব হযরত মাওলানা শাহ আহসানুজ্জামান। ইফার মহাপরিচালক আনিস মাহমুদসহ সর্বস্তরের মুসল্লিরা মরহুমের জানাজায় অংশগ্রহণ করেন।
সাবেক জেলা ও দায়রা জজ সামীম মো. আফজাল দীর্ঘ ১১ বছর যাবত ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে কমরত ছিলেন। এ সময় তিনি ৩ দফায় চুক্তিভিত্তিক নিয়োগ পান। গত জুন মাস থেকে প্রতিষ্ঠানটির কর্মচারীদের ব্যাপক বিক্ষোভের মুখে তার চুক্তিভিত্তিক নিয়োগ আর বৃদ্ধি করা হয়নি। গত ৩০ ডিসেম্বর তার চুক্তি ভিত্তিক নিয়োগের মেয়াদ শেষে তিনি অবসরে চলে যান। ভাগিনা মুফতি এহসানুল হক জিলানী দেশবাসির কাছে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন।
এদিকে, মরহুমের মৃত্যুতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ আজ শুক্রবার এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন। তার মৃত্যুতে ইফার পরিবার গভীরভাবে শোকাহত বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md.Safiqul Islam ২৬ জুন, ২০২০, ১১:০৬ এএম says : 0
আল্লাহ্ মরহুম কে জান্নাতের মেহমান হিসাবে কবুল করুন
Total Reply(0)
Md.Safiqul Islam ২৬ জুন, ২০২০, ১১:০৬ এএম says : 0
আল্লাহ্ মরহুম কে জান্নাতের মেহমান হিসাবে কবুল করুন
Total Reply(0)
Abu Yousuf ২৬ জুন, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
জনাব প্রথম জানাযার তথ্য ভুল আছে। গাউছিয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসা হবে। খতিব সাহেবের নাম বদিউল আলম সরকার হবে। ধন্যবাদ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন