বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের দৌড়ে ২৯ সিনেমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৯:৩৬ এএম

দেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের জন্য বিশিষ্ট শিল্পী-কলাকুশলীদের প্রতিবছর 'জাতীয় চলচ্চিত্র পুরস্কার' প্রদান করে বাংলাদেশ সরকার। সেই ধারাবাহিকতায় ২০১৯ সালের পুরস্কারের জন্য আবেদনের মেয়াদ শেষ হলো বৃহস্পতিবার (২৫ জুন)। এই পুরস্কারের দৌড়ে রয়েছে ২৯ টি সিনেমা।

বাংলাদেশ সেন্সর বোর্ডের সূত্রে জানা গিয়েছে, ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য আবেদনের মেয়াদ শেষ হয়েছে গত ২৫ জুন। মেয়াদের শেষদিন পর্যন্ত মোট ২৯ টি সিনেমা জমা পড়েছে। এছাড়াও পাঁচটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এবং তিনটি প্রামাণ্যচিত্র জমা পড়েছে।

এর আগে সেন্সর বোর্ডের এক বিজ্ঞপ্তিতে চলচ্চিত্র জমা দেওয়ার আহ্বান জানিয়ে বলা হয়, চলতি বছরের ৫ এপ্রিলের মধ্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য চলচ্চিত্র জমা দেওয়ার আহ্বান জানায় তারা। কিন্তু করোনা সঙ্কটের কারণে নির্দিষ্ট সময়ে চলচ্চিত্র জমা দিতে পারেননি অনেকেই। আর সেকারণেই দ্বিতীয় দফায় মেয়াদ বাড়িয়ে ২৫ জুন পর্যন্ত করা হয়। যার মেয়াদ গতকাল শেষ হলো।

বাংলাদেশ চলচ্চিত্রের একমাত্র রাষ্ট্রীয় ও সর্বোচ্চ পুরস্কার হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ১৯৭৫ সাল থেকে রাষ্ট্রীয়ভাবে এই পুরষ্কার প্রদান করা হচ্ছে। পাশাপাশি ২০০৯ সাল থেকে আজীবন সম্মাননা পুরষ্কার চালু করা হয়। এ কারণে অভিনয়শিল্পী থেকে চলচ্চিত্র সংশ্লিষ্টরা এই পুরষ্কারের জন্য মুখিয়ে থাকেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন