রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার স্কটল্যান্ডে হোটেলে ছুরি হামলা: নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৯:৩৯ পিএম

স্কটল্যান্ডের গ্লাসগো শহরের সিটি সেন্টারে ছুরি হামলায় তিন জন নিহত হয়েছেন। পুলিশের গুলিতে নিহত হয়েছেন হামলাকারীও। শহরের ওয়েস্ট জর্জ স্ট্রিটে সিটি সেন্টারের এক হোটেলের সিঁড়িতে এ হামলা হয়েছে। খবর বিবিসি।

স্কটিশ পুলিশ ফেডারেশন নিশ্চিত করেছে, হামলায় এক পুলিশকর্মী ছুরিবিদ্ধ হয়েছেন। ঘটনাস্থলটি ঘিরে রেখেছে পুলিশ। স্কটল্যান্ড পুলিশ জানিয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

সাধারণ জনগণের জন্য আর কোনো ঝুঁকি নেই। তবে স্কটল্যান্ড পুলিশের সহকারী প্রধান কনস্টেবল স্টিভ জনসন, জনগণকে আপাতত ওই ওলাকাটি এড়িয়ে চলার আহ্বান জানিয়েছেন।তিনি বলেন, সশস্ত্র পুলিশকর্মীরা ঘটনাটি খতিয়ে দেখছে। আমি নিশ্চিত করছি যে, একজন সশস্ত্র পুলিশকর্মী সন্দেহভাজন এক পুরুষকে গুলি করে হত্যা করেছে।তিনি আরো বলেন, আমি জনগণকে আরো আশ্বস্ত করতে চাই যে, এই মুহূর্তে আমরা দ্বিতীয় কোনো সন্দেহভাজনকে খুঁজছি না।

এদিকে, হামলা পরবর্তী দৃশ্যের এক প্রত্যক্ষদর্শী জানান, তিনি চার জনকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে দেখেছেন।স্থানীয় এক বার্তা সংস্থাকে ওই প্রত্যক্ষদর্শী বলেন, আমি একজন পুরুষকে মাটিতে পড়ে থাকতে দেখেছি, তিনি দেখতে আফ্রিকান বংশোদ্ভূত, তার পায়ে কোনো জুতো ছিল না।

তিনি নিচে পড়ে ছিলেন ও একজন তার একপাশ চেপে ধরে রেখেছিল। আমি জানি না সেটা কোনো গুলির আঘাত বা ছুরির আঘাত বা অন্যকিছু ছিল কিনা।

উল্লেখ্য, এ নিয়ে এক সপ্তাহের মধ্যে বৃটেনে দুটি ছুরি হামলার ঘটনা ঘটেছে। এর আগে গত শনিবার ইংল্যান্ডের রিডিং শহরে ফরবুরি গার্ডেনে এক হামলায় তিন জন নিহত হন ও তিন জন গুরুতর আহত হন।

সূত্র: বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন