বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সালথায় অগ্নিকান্ডে ৬টি গরু ভস্মীভূত

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০০ এএম

ফরিদপুরের সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের ফুলবাড়িয়া দক্ষিণপাড়া গ্রামে অগ্নিকান্ডে একটি গোয়াল ঘর পুড়ে ছাই এবং ৬টি গরু ভস্মিভূত হয়েছে। গত বৃহস্পতিবার রাত ১০টায় উপজেলার বল্লভদী ইউনিয়নের দক্ষিণ ফুলবাড়িয়া গ্রামের মৃত আলম মোল্যার ছেলে মো. লুৎফার মোল্যার বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, লুৎফার মোল্যার বসত ঘরের পাশে গরু থাকার ঘর থেকে বৈদুতিক শর্টসার্কিটে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় লোকজন ও সালথা ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। এ সময় লুৎফার মোল্যার গোয়াল ঘরে থাকা ৬টি গরু ভস্মিভূত হয়ে ৩টি গরু ঘটনাস্থলেই মারা যায়। বাকি ৩টি মারাত্বকভাবে পুড়ে গেছে।
স্থানীয়রা বলছে, এর একটি গরুও বাঁচবে না। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারের দাবি। ক্ষতিগ্রস্থ লুৎফারের স্ত্রী গোলাপী বেগম বলেন, আমাদের সংসারের আয়ের একমাত্র উৎস ছিল এই গরুগুলো। এখন আমরা নিঃস্ব কীভাবে সংসার চলবে জানা নেই। কীভাবে ছেলে মেয়ের খাবারের ব্যবস্থা করবো বুঝে উঠতে পারছি না।

এ ব্যাপারে স্থানীয় বল্লভদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে তিনি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকারকে বিষয়টি অবহিত করা হলে। তিনি তাৎক্ষণিক চেয়ারম্যান নুরুল ইসলামের মাধ্যমে ক্ষতিগ্রস্থ পরিবারকে ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন