ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রশমনের পাকিস্তানি প্রচেষ্টাকে স্বাগত জানাল ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০৩ পিএম

মুসলিম বিশ্বে ঐক্য শক্তিশালী করতে পাকিস্তান মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রশমনের চেষ্টা করছে বলে পাক প্রধানমন্ত্রী ইমরান খান যে বক্তব্য দিয়েছেন তাকে স্বাগত জানিয়েছে ইরান। ইসলামাবাদে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত সাইয়্যেদ মোহাম্মাদ আলী হোসেইনি শুক্রবার নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে ইমরান খানের বক্তব্যের প্রতি তার দেশের সমর্থনের কথা তুলে ধরেন।

উর্দু ভাষায় লেখা পোস্টে ইরানের রাষ্ট্রদূত পাকিস্তানের পার্লামেন্টে দেয়া ইমরান খানের সর্বশেষ বক্তব্যের প্রতি ইঙ্গিত করে বলেন, “মুসলিম ঐক্য জোরদার এবং মুসলিম উম্মাহর স্বার্থ রক্ষার লক্ষ্যে ইমরান খান যে আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছেন তার প্রতি ইরানের সমর্থন রয়েছে এবং তেহরান তাকে স্বাগত জানায়।” একইসঙ্গে ইমরান খান মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রশমনের যে চেষ্টা করছে তার প্রতিও সমর্থন জানান ইরানি রাষ্ট্রদূত।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গতকাল (শুক্রবার) দেশটির পার্লামেন্টে গুরুত্বপূর্ণ ভাষণ দেন। ওই ভাষণে তিনি বলেন, মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রশমনে ইসলামাবাদ প্রচেষ্টা অব্যাহত রেখেছে। ইমরান খান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইরান ও সৌদি আরবের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কের বিরোধিতাকারীরা এ অঞ্চলে লড়াই ও সংঘাত জিইয়ে রাখতে চায়।

ইমরান খান তার বক্তব্যে প্রতিবেশী দেশ হিসেবে ইরান ও পাকিস্তানের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক এবং সৌদি আরবের সঙ্গে পাকিস্তানের সুসম্পর্কের কথা তুলে ধরেন। সৌদি আরব মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রশমন ও মতপার্থক্য নিরসনের চেষ্টা করছে বলেও দাবি করেন ইমরান খান

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Monjur Rashed ২৭ জুন, ২০২০, ৫:০৭ পিএম says : 0
Visionary leader Imran Khan who has learnt a lot from Afganistan war. There is no alternative of political stability. The earlier the Saudis can realize the fact, the better consequence there would be.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন