মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার আক্রান্ত জোকোভিচের কোচও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নোভাক জোকোভিচের কোচ গোরান ইভানিসেভিচ। টেনিসের পুরুষ এককে বিশ্বের এক নম্বর খেলোয়াড় আয়োজিত আদ্রিয়া ট্যুর ইভেন্টের সঙ্গে যুক্ত ছিলেন তিনিও। গত দশ দিনে দুইবার কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ আসার পর পরশু ইনস্টাগ্রামে আক্রান্তের খবর দেন ২০০১ উইম্বলডন জয়ী ইভানিসেভিচ। জানান, তিনি ভালো আছেন এবং তার মধ্যে কোনো উপসর্গ নেই। ইভানিসেভিচ আদ্রিয়া ট্যুর ইভেন্টের ক্রোয়েশিয়া পর্বের পরিচালক ছিলেন।
করোনাভাইরাস মহামারীতে লম্বা সময় খেলা বন্ধ থাকায় খেলোয়াড়দের ম্যাচ ফিটনেস ফিরে পেতে আদ্রিয়া ট্যুর ইভেন্টের আয়োজন করেছিলেন জোকোভিচ। যেখানে অংশ নেন শীর্ষ দশের বেশ কয়েকজন খেলোয়াড়। প্রস্তুতিমূলক প্রতিযোগিতাটিতে খেলার পর একের পর এক আসতে থাকে কোভিড-১৯ রোগে আক্রান্তের খবর। বোর্না কোরিচ, গ্রিগর দিমিত্রভ ও ভিক্তর ত্রয়িকির পর এই ইভেন্টে অংশ নেওয়া চতুর্থ খেলোয়াড় হিসেবে গত মঙ্গলবার নিজের আক্রান্তের খবর জানান জোকোভিচ। তার আগেই অবশ্য টুর্নামেন্টের ফাইনাল বাতিল করা হয়। একই বিবৃতিতে ক্ষমাও চান এই সার্বিয়ান তারকা।
কঠিন এই সময়ে যখন সারা বিশ্বে সামাজিক দুরত্ব মেনে চলতে বলা হচ্ছে, তখন ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচের এই টুর্নামেন্ট আয়োজন তুমুল সমালোচনার মুখে পড়ে। সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে প্রতিযোগিতাটির প্রথম লেগে সামাজিক দূরত্ব মানার কোনো বালাই ছিল না। গ্যালারি ভর্তি স্টেডিয়ামে হয় ম্যাচগুলো। দর্শকদের দেখা যায়নি তেমন কোনো নিয়ম মানতে।
গত মার্চ থেকে সব ধরনের পেশাদার টেনিস টুর্নামেন্ট স্থগিত আছে। পিছিয়ে গেছে ফরাসি ওপেন ও উইম্বলডন। তবে অগাস্টে কোর্টে টেনিস ফেরানোর পরিকল্পনার চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন