ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

জ্বলে উঠলেন রোনালদো, সঙ্গ দিলেন দিবালা-হিগুয়াইন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১২:০০ এএম

অবনমন অঞ্চলে থাকা দল লিসে। সিরি ‘আ’ পয়েন্ট টেবিলে ১৮তম। শীর্ষে থাকা জুভেন্টাসের বিপক্ষে সেই দলটিই পরিণত হলো ১০জনে। ম্যাচের ফলও স্বাভাবিক। জুভেন্টাস ৪-০ গোলে জিতেছে হেসেখেলে। আলিয়াঞ্জ স্টেডিয়ামে গতপরশু রাতের ম্যাচে ইতালিয়ান চ্যাম্পিয়নদের হয়ে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো, পাওলো দিবালা, গঞ্জালো হিগুয়াইন ও মাটাইস ডি লিখট।
গত অক্টোবরে ঘরের মাঠে জুভেন্টাসকে ১-১ গোলে রুখে দেওয়া লেসের শুরুটা ছিল দারুণ। তবে প্রথমার্ধের ৩১ মিনিটে ফাবিও লুসিওনি ফাউল করে লাল কার্ড দেখলে ১০ জনে পরিণত হলে আর পথে ফিরতে পারেনি লিসে। প্রথমার্ধ কোনোভাবে কাটিয়ে দিলেও দ্বিতীয়ার্ধে জুভদের আর ঠেকিয়ে রাখতে পারেনি তারা। ৫৩ থেকে ৮৫ মিনিটের মধ্যে চার গোল হজম করে বসে দলটি। জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো নিজে গোল করার পাশাপাশি করিয়েছেন সতীর্থদের দিয়েও।
৫৩ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া শটে গোল করেন পাওলো দিবালা। জুভদের ঘরের মাঠে এটি ছিল আর্জেন্টাইন তারকার ৫০তম গোল। ৯ মিনিট পর লিসের বক্সে ফাউলের শিকার রোনালদো। পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগিজ তারকা। এ মৌসুমে ২৩তম গোল করলেন তিনি। ইতালির শীর্ষস্থানীয় লিগে এ পর্যন্ত ২১টি আলাদা দলের মুখোমুখি হয়েছেন পর্তুগিজ তারকা। যার মধ্যে ২০টির বিপক্ষেই জালের দেখা পেয়েছেন সিআর সেভেন।
৮৩ থেকে ৮৫ মিনিট পর্যন্ত ঝড় বয়ে যায় লিসের ওপর দিয়ে। ৮৩ মিনিটে দুর্দান্ত ব্যাক হিলে গঞ্জালো হিগুয়েনকে দিয়ে গোল করান রোনালদো। দিবালার গোলের নেপথ্যেও ছিল রোনালদোর পাস। প্রথমার্ধে একটি গোলের সুযোগ নষ্টও করেন তিনি। ৮৫ মিনিটে ডগলাস কস্তার পাস থেকে ম্যাচের শেষ গোলটি ম্যাথিয়াস ডি লিখটের।
সিরি ‘আ’ মাঠে ফেরার পর টানা দ্বিতীয় জয় পেল জুভেন্টাস। গত সোমবার বোলোনিয়াকে ২-০ গোলে হারানো দলটি আপাতত এগিয়ে গেছে ৭ পয়েন্টে। ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল জুভেন্টাস। ২৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে লাৎসিও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন