ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আগামী সপ্তাহে মধ্যে পরিস্থিতির অবনতি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১০:১৮ এএম

দেশে একাধিক প্রধান নদ-নদীর পানিস্তর উদ্বেগজনকভাবে বেড়ে চলেছে। যার ফলে মোট ১৮টি জেলায় বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। করোনা বিপর্যয়ের মধ্যেই এবার বন্যার ভ্রুকুটি। বগুড়া ও সিরাগঞ্জে ইতোমধ্যে বন্যার জল নদী বাঁধ টপকে গ্রামে গ্রামে ঢুকতে শুরু করেছে বলে খবর। আগামী এক সপ্তাহের মধ্যে পরিস্থিতির অবনতি হতে পারে বলে শনিবার সে পানি উন্নয়ন বোর্ডের তরফে জানানো হয়েছে।

বাংলাদেশের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, এই মুহূর্তে মোট ন'টি নদ-নদী পর্যবেক্ষণ কেন্দ্রে পানিরস্তর বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আর ১০১টি পর্যবেক্ষণ স্টেশনের ৭৮টি পয়েন্টে পানিরস্তর উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। আগামী ৭২ ঘণ্টা আরও বৃদ্ধি পেতে পারে বলে প্রশাসনের তরফে সতর্ক করে দেওয়া হয়েছে।
যার জেরে আগামী ২৪ ঘণ্টায় অন্তত পাঁচটি জেলায় পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা। এই পাঁচ জেলা হল কুড়িগ্রাম, গাইবান্ধা, জামালপুর, সিলেট ও সুনামগঞ্জ।

সরকারি সূত্রে খবর, বর্তমানে ধরলা, তিস্তা, বহ্মপুত্র, যমুনা, সুরমা, কুশিয়ারা, যাদুকাটা নদীর জলস্তর বেশ কয়েক'টি এলাকায় বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ ছাড়া আগামী ৪৮ ঘণ্টার মধ্যে যমুনা নদীর জলস্তর উত্তর-পূর্বাঞ্চলের কয়েকটি স্থানে বিপদসীমা অতিক্রম করতে পারে। এর মধ্যে রোববার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সূত্র : এই সময়

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন