বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সুশান্তকে স্মরণ করাবে স্মৃতি জাদুঘর, অভিনেতার নামে ফাউন্ডেশন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ২:১২ পিএম

বলিউডের তরুন প্রজন্মের যে ক'জন নায়ক আছেন তাদের মধ্যে অন্যতম ছিলেন তিনি। এমনকি, বহিরাগত হয়েও অল্পদিনের ক্যারিয়ারে সকলের মধ্যমনি হয়ে উঠেছিলেন। শুধু তাই নয়, অভিনয় দক্ষতা ও সুদর্শন চেহারায় দর্শক জনপ্রিয়তার তুঙ্গে ছিলেন অভিনেতা। হ্যাঁ, সদ্য প্রয়াত সুশান্ত সিং রাজপুতের কথাই বলা হচ্ছে।

জুনের ১৪ তারিখে না ফেরার দেশে পারি জমান এই অভিনেতা। তবে তার অপূর্ণ স্বপ্নকে বাস্তবায়ন করতে অভিনেতার পরিবার একটি ফাউন্ডেশন গড়ার সিদ্ধান্ত নিয়েছে। সংস্থার নাম 'সুশান্ত সিং রাজপুত ফাউন্ডেশন'।

সিনেমা, খেলাধুলা ও বিজ্ঞান নিয়ে তরুন প্রতিভাদের পাশে দাঁড়াতে সুশান্তের পরিবার এমন উদ্যোগ নিয়েছে। মূলত অভিনেতার পছন্দের এই তিনটি ক্ষেত্রে নতুন প্রতিভাদের এই সংগঠনের মাধ্যমে সাহায্য করা হবে।

সম্প্রতি এক বিবৃতি প্রকাশ করে সুশান্তের পরিবার জানিয়েছে, সুশান্তের জগত তাদের কাছে ফুলের মতো ছিল। সে সর্বদাই হাসিখুশি, মুক্তমনা ও অকপটে কথা বলা একজন খোলা মনের মানুষ ছিলেন। ও কোনো দ্বিধা কিংবা বাধা ছাড়াই স্বপ্ন দেখত এবং তা বাস্তবায়নে প্রাণপণ চেষ্টা করত। এমনকি মহাকাশ দেখার জন্য ব্যয়বহুল টেলিস্কোপ কিনেছিল।

সুশান্তের জন্মস্থান পাটনাতে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের জন্য নির্মিত হবে স্মৃতি জাদুঘর। সেই কথা জানিয়ে ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, পাটনার জেলার রাজীব নগরে সুশান্তের জন্ম নেওয়া বাড়িটি স্মৃতি সংগ্রহশালায় রূপান্তর করা হবে। যেখানে তার প্রিয় বই, ব্যয়বহুল টেলিস্কোপ, ফ্লাইট-সিম্যুলেটলর সহ অন্যান্য প্রিয় জিনিসপত্র স্থান পাবে।

তারা ভাবতেই পারছেন না যে, ছেলের হাস্যজ্বল মুখ আর দেখতে পাবে না, স্বপ্নে ভরা দুচোখ আর মেলবে না। গাল ভরা বিজ্ঞানের রহস্য আর শুনতে পারবে না। মাত্র ৩৪ বছর বয়সে চলে যাওয়াটা কিছুতেই মেনে নিতে পারছেন না প্রয়াত এই চিত্রতারকার পরিবার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আবুল কালাম আজাদ ২৮ জুন, ২০২০, ৫:২৬ পিএম says : 0
এই সুকন্তটা কে প্রতি নিয়ত খবরের শিরনামে আসছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন