বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সখিপুরে সড়ক দূর্ঘটনায় আহত মুক্তিযোদ্ধা করোনায় মৃত্যু

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ৩:৩৬ পিএম

টাঙ্গাইলের সখিপুরে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে গতকাল শনিবার দুপুরে তিনি মারা যান। আজ রোববার (২৮ জুন) সকাল সাড়ে নয়টায় তাঁর গ্রামের বাড়িতে রাষ্ট্রীয় মর্যাদায় ও স্বাস্থ্যবিধি মেনে স্বজনদের উপস্থিতিতে পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করা হয়। দাফনের ব্যবস্থা করে উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক দল।
মৃত মুক্তিযোদ্ধার নাম মোজাম্মেল হক (৬৬)। তাঁর পৈতৃক বাড়ি উপজেলার গোহাইলবাড়ী গ্রামে। তিনি দীর্ঘদিন ধরে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাহার্তা এলাকায় বসবাস করতেন। জামালপুরের সরিষাবাড়ীর যমুনা সার কারখানায় চাকরি শেষে তিনি অবসরে ছিলেন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. ওসমান গণি জানান, ৮ জুন ওই মুক্তিযোদ্ধা মোটরসাইকেলযোগে গ্রামের বাড়ি যাচ্ছিলেন। পথে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের মুসুল্লিচালা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে গিয়ে আহত হন। লোকজন তাঁকে উদ্ধার করে সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ও পরে ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে ভর্তির সময় চিকিৎসকেরা তাঁর নমুনা পরীক্ষা করলে নেগেটিভ ফল আসে। ২০ জুন তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। ২২ জুন দ্বিতীয় দফা নমুনার ফলাফলে ওই মুক্তিযোদ্ধার কোভিড-১৯ সংক্রমিত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়। গতকাল শনিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ওই আইসিইউতেই তিনি মারা যান।
সখিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা বলেন, কোভিড-১৯-এ মুক্তিযোদ্ধার মৃত্যু হওয়ায় রবিবার সকাল সাড়ে নয়টায় যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় ও ইসলামিক ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক দলের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে দাফন করার ব্যবস্থা নেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন