ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

স্বাস্থ্য ব্যবস্থার প্রতি মানুষের আস্থা নেই

কেন্দ্রীয় কার্যালয়ে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০০ এএম

বর্তমান স্বাস্থ্য ব্যবস্থার প্রতি মানুষের আস্থা নেই বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, স্বাস্থ্য ব্যবস্থার প্রতি মানুষের যে কতটা অনীহা সেটা প্রমাণিত হয়, হাসপাতালগুলোতে কোভিড রোগীদের জন্য চিহ্নিত বেডগুলো খালি পড়ে থাকছে। হাসপাতালের যে ব্যবস্থা সেই ব্যবস্থায় কেউ আস্থা আনতে পারছে না। বেশিরভাগ মানুষ ঘরের মধ্যে চিকিৎসা নিচ্ছেন, ঘরের মধ্যে তারা প্রাণ দিচ্ছেন। তবুও তারা হাসপাতালে যেতে চাচ্ছে না। এই অবস্থায় মানবতার স্বার্থে সকল রাজনৈতিক দল, সামাজিক সংগঠনসহ সকলকে জনগণের সঙ্গে কাজ করার অনুরোধ করেন বিএনপি মহাসচিব।
গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী হোমিওপ্যাথিক চিকিৎসক দল আয়োজিত করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, দেশে কোভিড-১৯ মোকাবেলার জন্য রোড ম্যাপ, প্রতিরোধে একটা পরিকল্পনা তা অনুপস্থিত। কয়েকদিন আগে চীনা বিশেষজ্ঞরা এসেছিলেন তারা এসে ঠিক একই কথা বলেছেন, বাংলাদেশে সব কিছু এলোমেলো। এখানে কোথায় রোগ আছে সেটাই খুঁজে পাওয়া যাচ্ছে না। সরকার চিহ্নিত করতে পারছেন না এবং সেটাকে চিহ্নিত করার জন্য কোনো ব্যবস্থাও নেই।
তিনি বলেন, গোটা হেলথ সিস্টেম একেবারে ভেঙে পড়েছে, একেবারেই লেজেগোবরে অবস্থা হয়ে গেছে। এখানে কারো কোনো নিয়ন্ত্রণ নেই। স্বাস্থ্য অধিদফতর একেক সময়ে একেক রকম কথা বলছেন। আমাদের দুর্ভাগ্য সরকার প্রথম থেকে এই ভয়াবহ বৈশ্বিক মহামারীকে উপেক্ষা করেছেন, অবহেলা করেছেন। এটার পেছনে তাদের রাজনৈতিক উদ্দেশ্য ছিলো।
বিএনপি মহাসচিব বলেন, এমন একটি সরকার দেশ শাসন করছে যারা নির্বাচিত নয়, যাদের কোনো জবাবদিহিতা নেই। মানুষ খুব অসহায় হয়ে পড়েছে। সরকারের দুর্নীতির কারণে সমস্ত দেশে করোনা ছড়িয়ে পড়েছে এবং এখন গ্রামে গ্রামে করোনা রোগী দেখা যাচ্ছে। এই রোগের জন্য অক্সিজেন প্রয়োজন, সেই অক্সিজেন কোথাও পাওয়া যাচ্ছে না। এমনকি হাসপাতালগুলোতে অক্সিজেন নেই।
চিকিৎসক দলের সভাপতি ডা. আরিফুর রহমান মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. শফিকুল আলম নাদিমের পরিচালনায় উপস্থিত ছিলেন- মশিউজ্জামান পান্নু, মজিবুল্লাহ মুজিব, একেএম জাকির হোসেন ও গাজী নিজাম উদ্দিন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন