শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বজুড়ে কমছে করোনায় মৃত্যুর সংখ্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৯:৫৭ এএম

সারাবিশ্বে কমতে শুরু করেছে করোনাভাইরাসে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৩ হাজার ৪৫৪ জন মারা গেছে। একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৩ হাজার ১৭২ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪ হাজার ৭৮ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ২ দুই লাখ ৩৮ হাজার ২৮৭ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ‍মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৬০২ জন। সবমিলিয়ে মেক্সিকো এ পর্যন্ত ২৬ হাজার ৩৮১ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ১২ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৫৫৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৬৫৮ জনের। আর আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৪৫ হাজার ২৫৪ জন।

আমেরিকা মহাদেশের বাইরে দক্ষিণ এশিয়ায় ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে করোনা। বিশেষ করে ভারতে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩৮৪ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪৮৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৫ লাখ ৪৯ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় চতুর্থ সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ২৮৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ৪৩৭ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৩৭ হাজার ছাড়িয়ে গেছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ৩৬ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৩ হাজার ৫৫০ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ১১ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে তৃতীয় অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১০৪ জন ও আক্রান্ত হয়েছে ৬ হাজার ৭৯১ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৯ হাজার ৭৩ ও ৬ লাখ ৩৪ হাজার ৪৩৭।

সূত্র: ওয়ার্ল্ডওমিটার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন