বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন

মৃত্যু ৪৮, আক্রান্ত ২৭৮২

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৪:১২ পিএম

বগুড়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন । আরও ৬৯জন করোনায় আক্রান্ত হয়ে জেলায় মোট ২ হাজার ৭শ’৮২জন করোনায় আক্রান্ত হলেন। তবে নতুন করে কেউ মারা না যাওয়ায় মৃতের সংখ্যা ৪৮ জনেই অপরিবর্তিত রয়েছে। এছাড়া সর্বশেষ আরও ৯১জন করোনা থেকে সুস্থ হয়ে জেলায় সুস্থতার সংখ্যাও বেড়ে ৪শ ৪৩ জনে দাঁড়িয়েছে।
বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো¯তাফিজুর রহমান তুহিন জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে সোমবার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান। তিনি বলেন, বগুড়ায় ২৮জুন সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাব থেকে ৩৩৫টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ১৫জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ১৩৭টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৫৪টি পজিটিভ এসেছে।
নতুন করে আক্রাšত ৬৯জনের মধ্যে ৪৩জন পুরুষ, ২২নারী এবং ৪জন শিশু রয়েছে। আক্রাšতদের মধ্যে সবচেয়ে বেশি ২৯ জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ১৭ জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ১৬ জন এবং ৭০ বছরের উর্ধ্বে আরও তিনজন আক্রাšত হয়েছেন।
ব্রিফিং এ ডা. মো¯তাফিজুর রহমান জানান, শজিমেক ও টিএমএসএস এর ফলাফলে পজিটিভ ৬৯জনের মধ্যে সদরে ৫৫জন, গাবতলীতে ৬জন, শাজাহানপুরে ৩জন, শিবগঞ্জে ৩জন এবং দুপচাঁচিয়ায় ২জন নতুন করে করোনায় আক্রাšত হয়েছেন।
বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রাšত হন। তারপর থেকে ২৮জুন পর্যšত জেলায় মোট ১৭হাজার ৭শ’১৭টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ফলাফল এসেছে ১৫ হাজার ২শ ২১ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন