ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

মার্কেন্টাইল ব্যাংকের ‘ইসলামিক ব্যাংকিং’ সেবা উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৪:২২ পিএম | আপডেট : ৪:২৭ পিএম, ২৯ জুন, ২০২০

‘তাক্বওয়া’ নামে শরিয়াহ্ ভিত্তিক ইসলামিক ব্যাংকিং সেবা কার্যক্রম শুরু করেছে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড। সোমবার (২৯ জুন) এক অনলাইন ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ব্যাংকের চেয়ারম্যান সংসদ সদস্য মোরশেদ আলম ইসলামিক ব্যাংকিং সেবার উদ্বোধন করেন। প্রথম পর্যায়ে মার্কেন্টাইল ব্যাংকের দেশব্যাপী ১০টি শাখায় প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি গ্রাহকদের ইসলামিক ব্যাংকিং উইন্ডোর মাধ্যমে এ সেবা প্রদান করা হবে। ব্যাংকের চেয়ারম্যান বলেন, প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি মার্কেন্টাইল ব্যাংক ইসলামী ব্যাংকিং সুবিধা বিশেষ গ্রাহক চাহিদা পূরণ করে সব ধরণের গ্রাহক সেবা নিশ্চিত করবে। শাখাগুলো হলো- ঢাকার প্রধান শাখা, ধানমন্ডি শাখা ও উত্তরা শাখা, চট্টগ্রামের আগ্রাবাদ শাখা, বরিশাল শাখা, ফেনী শাখা, নোয়াখালীর চৌমুহনী ও বাংলাবাজার শাখা, চাঁদপুরের ফরিদগঞ্জ শাখা ও শরিয়তপুরের ডামুড্যা শাখা। এসব শাখা থেকে ইসলামিক ব্যাংকিং এর শরিয়াভিত্তিক সকল প্রকার ডিপোজিট ও বিনিয়োগ সুবিধা প্রদান করা হবে।

ভার্চুয়াল অনুষ্ঠানে যুক্ত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন), নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা, পরিচালক এ এস এম ফিরোজ আলম, এম. আমানউল্লাহ, মোশাররফ হোসেন ও এম এ খান বেলাল। স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী। ব্যাংকের ডিএমডি ও ডিসিবিও মো. জাকির হোসাইনের সঞ্চালনায় আরও যুক্ত ছিলেন ব্যাংকের এএমডি মতিউল হাসান, ডিএমডিরা, ঊর্ধ্বতন নির্বাহীরা ও ইসলামিক ব্যাংকিং ডিভিশনের বিভাগীয় প্রধান সৈয়দ মর্তুজা হাসান।

অনুষ্ঠানে সদ্য প্রয়াত মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সেলিমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। ইসলামিক ব্যাংকিংয়ের উদ্বোধনী অনুষ্ঠানটি মার্কেন্টাইল ব্যাংকের অফিসিয়াল ফেইসবুক পেইজের মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন