বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন প্রধান তথ্য অফিসার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৫:৫৮ পিএম

প্রধান তথ্য অফিসার (পিআইও) ‍সুরথ কুমার সরকার তথ্য মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থা গুলোর প্রধানদের মধ্য হতে ২০১৯-২০ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন। শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা-২০১৭ অনুযায়ী গত ২৩ জুন এক অফিস আদেশের মাধ্যমে তথ্য মন্ত্রণালয় প্রধান তথ্য অফিসারের মনোনয়ন ঘোষণা করে।

শুদ্ধাচার পুরস্কারের জন্য তথ্য মন্ত্রণালয়ের অপর দুই জন হলেন- মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ গোলাম আজম এবং অফিস সহায়ক মো. আব্দুল আলীম। আজ সোমবার প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার ইনকিলাবকে এ তথ্য জানান।
সরকারের প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে অতিরিক্ত সচিব সুরথ কুমার সরকার ২০১৯ সালের ২৭ জুন তথ্য অধিদফতরে যোগদান করেন। এর আগে তিনি বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তার জন্ম রাজশাহী মহানগরীতে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্মাতক (সম্মান) ও স্মাতকোত্তর ডিগ্রি লাভ করেন। বিসিএস (তথ্য) ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা সুরথ কুমার সরকার ১৯৮৬ সালে কর্মজীবন শুরু করেন। তিনি জাতীয় সংসদ সচিবালয়, তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা বিভাগ, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড, তথ্য অধিদফতর ও গণযোগাযোগ অধিদপ্তরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। সুরথ কুমার সরকার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নিউজিল্যান্ড, থাইল্যান্ড, মালয়েশিয়া, মালদ্বীপ ও ভারতসহ বিভিন্ন দেশে কোর্স ও সেমিনারে অংশগ্রহণের জন্য সরকারি সফর করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন