ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সংবাদপত্রের স্বাধীনতা রক্ষায় সাংবাদিকদের পাশে থাকবে ইসলামী আন্দোলন সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৬:৫৯ পিএম

দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমূলক মামলা প্রত্যাহারসহ গণমাধ্যমের কন্ঠরোধের জন্য তৈরী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী। তিনি বলেন, সংবাদপত্রের স্বাধীনতা রক্ষা এবং কন্ঠরোধের বিরুদ্ধে সাংবাদিকদের পাশে ইসলামী আন্দোলন বাংলাদেশ অতীতে ছিলো ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ। 

দৈনিক ইনকিলাব সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে দায়েরকৃত মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ এক বিবৃতিতে মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী উপরোক্ত কথা বলেন।
মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, দৈনিক ইনকিলাব তথ্য উপাত্ত দিয়ে যে প্রতিবেদন প্রকাশ করেছে সে সম্পর্কে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের কোন আপত্তি বা ভিন্নমত থাকলে তার জন্য প্রতিবাদ দেয়া বা প্রেস কাউন্সিলের মাধ্যমে বিষয়টি সুরাহার সুযোগ ছিলো। এ প্রক্রিয়া গ্রহণ না করে রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে ডিজিটাল নিরাপত্তা আইনে ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলা দায়ের স্বেচ্ছাচারিতা ছাড়া আর কিছুই না।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন যে গণমাধ্যমের কন্ঠরোধ করার জন্য তৈরী করা হয়েছে তা ইনকিলাব সম্পদকের বিরুদ্ধে মামলাসহ গণমাধ্যম কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলার ধরণ দেখলে স্পষ্ট হয়ে যায়। এ পরিস্থিতিতে স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠায় এই কালো আইন বাতিল করা জরুরি। মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন ও সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহার, ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানির স্বীকার হয়ে গ্রেফতারকৃত সাংবাদিকদের অবিলম্বে মুক্তি দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন