ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

করোনার ভয়াল থাবা এবার সাফের উপর!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৭:৫৮ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে গেল ক’মাসে বিশ্বের প্রায় সব ফুটবল প্রতিযোগিতা স্থগিত কিংবা বাতিল হয়েছে। টোকিও অলিম্পিক গেমসসহ অনেক ক্রীড়া আসর পিছিয়ে গেছে। তবে আশার কথা করোনাকাল উপেক্ষা করে সরব হচ্ছে বিশ্ব ক্রীড়াঙ্গন। ফের শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ বা লা লিগা’র মতো বড় ফুটবল আসর। করোনা আতঙ্ক মাথায় নিয়েই বর্তমানে ইংল্যান্ড সফরে আছে পাকিস্তান ক্রিকেট দল। তবে দক্ষিণ এশিয়ায় করোনাভাইরাসের প্রকোপ দিন দিন বেড়ে যাওয়ায় আতঙ্ক ঘনীভূত হয়েছে এই অঞ্চলে। যে কারণে দক্ষিণ এশিয়ার প্রায় সব দেশই কোন ক্রীড়া আসর আয়োজনে বিরত থাকছে। এ ধারাবাহিকতায় পেছাল দক্ষিণ এশিয় ফুটবলের বিশ্বকাপ খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপ। করোনার ভয়াল থাবা পড়লো এবার সাফের উপর। যে টুর্নামেন্ট চলতি বছরের সেপ্টেম্বর মাসে মাঠে গড়ানোর কথা ছিল। সূচি নির্ধারণ না হলেও আগামী বছরের যেকোন সময় মাঠে গড়াবে প্রতিযোগিতাটি।

এবারের সাফ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৯ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা থাকলেও করোনা তা আর হতে দিলো না। তবে স্থগিত হয়ে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপ ২০২১ সালে ঢাকাতেই হবে।

সোমবার সাফের সাত দেশের কর্মকর্তারা অনলাইন সভায় টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নেন। তবে আগামী বছরের সাফ কখন হবে, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

এক ভিডিও বার্তায় সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘সব দেশের ফেডারেশনের কর্মকর্তাদের উপস্থিতিতে আমাদের আলোচনা হয়েছে। এ বছরের সেপ্টেম্বরে যে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল সেটা আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে। আগামী বছর প্রতিযোগিতাটি কখন হবে, তা নিজেদের মধ্যে আলোচনা করে আমরা পরে নির্দিষ্ট তারিখ জানাবো।’

বয়সভিত্তিক সাফের বেশ কয়েকটি প্রতিযোগিতা আছে এ বছর। সেগুলোর ভাগ্যও ঝুলছে সুতোয়। যদিও হেলাল বড়দের সাফ স্থগিতের খবর নিশ্চিত করলেও ছোটদের প্রতিযোগিতা হওয়ার ইঙ্গিত দিয়ে রাখলেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এ বছর বয়সভিত্তিক সাফের যে প্রতিযোগিতাগুলো হওয়া কথা ছিল, সেগুলোর ব্যাপারে সেপ্টেম্বরে আমরা আবার বসবো। করোনাভাইরাস পরিস্থিতি যদি অনুকূলে আসে, তাহলে হয়তো ডিসেম্বরে একটি বা দুটি টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে। তা না হলে এগুলোও আগামী বছর পর্যন্ত স্থগিত করা হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন