ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউরোপ সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয়স্থলে পরিণত হয়েছে: ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৯:৩১ পিএম

ইনকিলাব ডেস্ক: ইরান বলেছে, ইউরোপীয় দেশগুলো সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয়স্থলে পরিণত হয়েছে। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি আজ সোমবার বলেছেন, ইউরোপে কয়েকটি সন্ত্রাসী গোষ্ঠী অবাধে তৎপরতা চালাচ্ছে।

তিনি আরও বলেন, কয়েকটি সন্ত্রাসী গোষ্ঠীর নাম আগে ইউরোপীয় দেশগুলোর কালো তালিকায় থাকলেও সম্প্রতি হঠাৎ করে সেগুলোকে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে এবং ওই সব সন্ত্রাসী গোষ্ঠী এখন সাধারণ সংগঠনের মতো তৎপরতা চালাচ্ছে।

মুসাভি বলেন, "আমরা চিহ্নিত সন্ত্রাসীদেরকে আশ্রয় দেওয়ার বিষয়ে ইউরোপীয় দেশগুলোকে বার বার সতর্ক করেছি।"

মার্কিন যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের স্বায়ত্তশাসনের দাবি এবং মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বিষয়ে ইরানের দৃষ্টিভঙ্গি জানতে চাওয়া হলে তিনি বলেন, আমেরিকার অভ্যন্তরীণ বিষয় ইরানের জন্য গুরুত্বপূর্ণ নয়, তবে মানবিকতা ও মানবাধিকারের দিক থেকে ইরানের জনগণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের চলমান পরিস্থিতি গুরুত্ব বহন করে।

মার্কিন যুক্তরাষ্ট্রে কাঠামোগতভাবে মানবাধিকার লঙ্ঘন প্রসঙ্গে তিনি বলেন, "যে দেশ মানবাধিকার রক্ষক বলে নিজেকে জাহির করে এবং অন্যান্য দেশের মানবাধিকার নিয়ে বার্ষিক প্রতিবেদন তৈরি করে, সেই দেশের সরকারই আবার প্রকাশ্যে মানবাধিকার লঙ্ঘন করছে  এবং কৃষ্ণাঙ্গ নাগরিকদের অধিকার পদদলিত করছে।"

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন