শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্যা দূর্গতদের ত্রাণসামগ্রী পৌঁছানোর আহ্বান মির্জা ফখরুলের

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দূর্যোগ মোকাবেলা ও বন্যাকবলিত অসহায় মানুষদের দূর্দশা লাঘবে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে দূর্গত মানুষদের উদ্ধার এবং তাদের মধ্যে বিশুদ্ধ খাবার পানি, ঔষুধ ও ত্রাণ সামগ্রী পৌঁছানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল রাতে সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।
বিএনপি মহাসচিব বলেন, ‘ভারত থেকে নেমে আসা বন্যার পানিতে বাংলাদেশের কুড়িগ্রাম, লালমনিরহাট, জামালপুর ও গাইবান্ধার ব্যাপক অঞ্চল প্লাবিত হয়েছে। এতে লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে দুঃসহ জীবনযাপন করছে’।
তিনি আরো বলেন, ‘বন্যাউপদ্রুত অঞ্চলসমূহে খাদ্য ও সুপেয় পানির ব্যাপক অভাব দেখা দিয়েছে। ঐসব অঞ্চলের রাস্তাঘাট বন্যার পানিতে ডুবে যাওয়ায় অধিকাংশ উপজেলাগুলো জেলা শহর থেকে ইতিমধ্যেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অধিকাংশ ক্ষেত্রে বিদ্যুৎ ব্যবস্থাও বিপর্যস্ত ও নাজুক হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে বন্যা আক্রান্ত জনগণ বিশুদ্ধ খাবার পানি, খাবার, ওষুধ ও আশ্রয়ের সঙ্কটে নিপতিত হয়ে পড়ায় তারা মানবেতর জীবনযাপন করছেন জেনে দেশবাসীর ন্যায় আমিও উদ্বিগ্ন। কিন্তু বন্যাদূর্গত মানুষের দূর্ভোগ হ্রাসের জন্য সরকারের পক্ষ থেকে কোন উদ্যোগ ও সহযোগিতা লক্ষ্য করা যাচ্ছে না।
তিনি অবিলম্বে এই দূর্যোগ মোকাবেলা ও বন্যাকবলিত অসহায় মানুষদের দূর্দশা লাঘবে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে দূর্গত মানুষদের উদ্ধার এবং তাদের মধ্যে বিশুদ্ধ খাবার পানি, ওষুধ ও ত্রাণ সামগ্রী পৌঁছানোর জন্য আমি সরকারের নিকট জোর দাবি জানান।
তিনি বলেন, ‘আমি বন্যা উপদ্রুত এলাকাসমূহের জনগণকে অতি দ্রুততার সাথে সাহায্য সহযোগিতা করার জন্য বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতা-কর্মীদেরও আহ্বান জানাচ্ছি’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন