ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানের পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ২৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১২:০০ এএম

আফগানিস্তানের একটি পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে বেশ কয়েকজন শিশু আছে বলেও জানা গেছে। ঘটনাটি গতকাল ঘটেছে দক্ষিণ আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের দক্ষিণ প্রান্তে অবস্থিত সাঙ্গিন জেলার একটি পশুবাজারে। এ ঘটনার ফলে বেশ কয়েকজন জখমও হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেয়েছে, দক্ষিণ হেলমান্দ প্রদেশের ওই পশুবাজারটি খুবই বিখ্যাত। উট থেকে শুরু করে ছাগল, সবই পাওয়া যায়। ফলে ভিড়ও হয়। গতকাল দুপুরেও ওই ব্যস্ত পশুবাজারে প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। আচমকা সেসময় একটি গাড়িতে বিস্ফোরণ হয়। নিমিষে আগুন ধরে যায় চারিদিকে। এর মাঝেই চারিদিক থেকে মর্টার শেল পড়তে আরম্ভ করে বাজারের মধ্যে। আতঙ্কে এদিক-ওদিক দৌড়তে শুরু করে সেখানে হাজির থাকা মানুষ। এর ফলে অনেকে পদপিষ্ট হয়ে মারা যায় কিংবা জখম হয়।
তালিবানরা অভিযোগ করে, আফগান সেনার পক্ষ থেকেই নিরীহ মানুষের উপর মর্টার ছোঁড়া হয়েছে। অন্যদিকে আফগান সেনাদের দাবি, দুই আত্মঘাতী তালিবান জঙ্গি গাড়ি ভর্তি বিস্ফোরক নিয়ে এসে ডেটনেটরের সাহায্যে বিস্ফোরণ ঘটিয়েছে। এর ফলেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। সূত্র : সংবাদ প্রতিদিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন