বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতীয় হাই কমিশনের ৩৮ কর্মকর্তাকে ফেরত পাঠাচ্ছে ইসলামাবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১:০৯ পিএম

সাউথ এশিয়ান মনিটরের এক প্রতিবেদনে বলা হয়, ভারতীয় হাই কমিশনের ইসলামাবাদে কর্মরত ৭৬ জন কর্মকর্তার মধ্যে ৩৮ জনকেই নয়া দিল্লি ফেরত পাঠাচ্ছে পাকিস্তান। আজ মঙ্গলবার তাদের ফেরত পাঠানো হচ্ছে বলে জানা গেছে। ভারত তার দেশে পাকিস্তানী কূটনীতিক সংখ্যা অর্ধেক করার নির্দেশ দেয়ার পর পাল্টা ব্যবস্থা হিসেবে পাকিস্তান ওই পদক্ষেপ গ্রহণ করে।

ছয় কূটনীতিকসহ ভারতীয় হাই কমিশনের কর্মকর্তারা ওয়াগা সীমান্ত পথে পাকিস্তান ত্যাগ করবেন। একইভাবে নয়া দিল্লি থেকে ১০০ পাকিস্তানী কর্মকর্তা তাদের পরিবার পরিজনসহ মঙ্গলবার দেশে ফিরবেন বলে সূত্র জানিয়েছে। ভারত গত সপ্তাহে নয়া দিল্লির পাকিস্তান হাই কমিশনের জনবল ৫০% কমাতে বলে। পাকিস্তানী কর্মকর্তাদের বিরুদ্ধে গোয়েন্দাগিরি ও সন্ত্রাসের অভিযোগ আনা হয়। তবে এরপরই পাকিস্তান ভারতের অভিযোগ দ্ব্যর্থহীনভাবে প্রত্যাখ্যান করে এবং ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভিত্তিহীন বক্তব্যের কঠোর নিন্দা জানায়।

পাকিস্তান পররাষ্ট্র দফতর ভারতের চার্জ দ্য এফেয়ার্সকে ডেকে এনে ইসলামাবাদের সিদ্ধান্ত জানায় এবং ভারতীয় কূটনীতিক সংখ্যাও ৫০% কমাতে বলে।সূত্র জানায়, নয়া দিল্লিতে পাকিস্তানী কূটনৈতিক মিশনের কর্মকর্তারা ক্রমাগত হয়রাণির শিকার হচ্ছে এবং গত সপ্তাহে দুইজন কূটনীতিককে ভারতীয় গোয়েন্দারা নির্যাতন করে।

সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন