ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানবিরোধী ক্ষোভ উগড়ে দিল বাহরাইন ও আমেরিকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১:২০ পিএম

বাহরাইনের আলে খলিফা সরকারের পররাষ্ট্রমন্ত্রী আব্দুললতিফ বিন রাশিদ আয-যায়ানি তার দেশের ইরানবিরোধী অভিযোগগুলোর পুনরাবৃত্তি করেছেন। তিনি সোমবার মানামা সফররত মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইরান অ্যাকশন গ্রুপের প্রধান ব্রায়ান হুকের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ইরানবিরোধী ক্ষোভ উগড়ে দেন।

বাহরাইনের সরকার বিরোধী আন্দোলনকারীদের কঠোর হাতে দমন করার বিষয়টিকে ধামাচাপা দেয়ার উদ্দেশ্যে দেশটির পররাষ্ট্রমন্ত্রী দাবি করেন, ইরান মধ্যপ্রাচ্যের দেশগুলোর বিশেষ করে বাহরাইনের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে।

তিনি হাস্যকরভাবে ইরানকে সন্ত্রাসবাদে সমর্থনের দায়ে অভিযুক্ত করে বলেন, ইরান যাতে অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করতে না পারে সেজন্য বিশ্বের দেশগুলোর উচিত তেহরানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া।

যৌথ সংবাদ সম্মেলনে ব্রায়ান হুকও মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা সৃষ্টির জন্য ইরানকে দায়ী করেন।

বিশ্লেষকরা বলছেন, বাহরাইনের আলে খলিফা সরকার বহুদিন ধরে আমেরিকা ও সৌদি আরবের তাবেদারির মাধ্যমে ইরানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করছে।

এ সম্পর্কে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্প্রতি বলেছে, এ ধরনের ভিত্তিহীন ও কাল্পনিক অভিযোগ না তুলে বাহরাইন সরকারের উচিত বিরোধী নেতাদের সঙ্গে আলোচনায় বসার জন্য আন্তর্জাতিক সমাজ যে আহ্বান জানাচ্ছে তাতে ইতিবাচক সাড়া দেয়া।ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় আরো বলেছে, বাহরাইনের অভ্যন্তরীণ বিষয়ে তেহরানকে জড়িয়ে যে বক্তব্য দেয়া হচ্ছে তা এতটা ডাহা মিথ্যা যে, বিশ্বের কেউ তা বিশ্বাস করবে না।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন