শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মতপ্রকাশের স্বাধীনতা বিরোধী কালাকানুন বাতিল করতে হবে-বাংলাদেশ ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ৫:১৫ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এএমএম বাহাউদ্দীন ও সংশ্লিষ্ট রিপোর্টারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। আজ মঙ্গলবার এক বিবৃতিতে ইউনুছ আহমাদ বলেন, সাংবাদিক ও সংবাদপত্রের স্বাধীনতা বিরোধী এই কালাকানুনটি প্রণয়ন করা হয়েছে মতপ্রকাশের পথরূদ্ধ করতেই। গণমাধ্যম ও নাগরিকদের বিরুদ্ধে কথায় কথায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার মেনে নেয়া যায় না। তিনি অবিলম্বে এই কালাকানুন বাতিলের দাবি জানান।
তিনি আরও বলেন, বর্তমান সরকারের আমলে মানুষের মতপ্রকাশের নাগরিক অধিকারের পাশাপাশি এখন গণমাধ্যম কর্মীদের স্বাধীনতা কেড়ে নিয়ে দেশে এক নায়কতন্ত্র প্রতিষ্ঠা করছে। পরিস্কারভাবে ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যম ও বাক স্বাধীনতার জন্য মারাত্মক হুমকি। অবিলম্বে ‘নিবর্তনমূলক’ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। তিনি বলেন, দেশ ইসলাম এবং মানবতার আস্থা ও ভালোবাসার প্রতীক দৈনিক ইনকিলাব। আপোষহীন ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনই পত্রিকাটির মূলভিত্তি। সম্প্রতি একটি প্রতিবেদনকে কেন্দ্র করে একটি চক্র বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনে ইনকিলাবের বিরুদ্ধে মামলা দায়ের করে পত্রিকাটির কন্ঠরোধের পাঁয়তারা করছে।
তিনি বলেন, যদি সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের কারণে মামলা খেতে হয় তাহলে সংবাদপত্রের স্বাধীতা কোথায়? কুচক্রী ও সুযোগসন্ধানী মহল সংবাদপত্রের স্বাধীনতার উপর নগ্ন হস্তক্ষেপ করে সংবাদপত্রের কন্ঠরোধ করতে চায়। দৈনিক ইনকিলাবকে সত্য প্রকাশ থেকে বিরত রাখা যাবে না। তিনি অবিলম্বে হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে ইনকিলাব কর্তৃপক্ষের নিকট প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন