ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ড যেতে বাধা নেই হাফিজ-রিয়াজদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ৬:১১ পিএম

অবশেষে মোহাম্মদ হাফিজ এবং ওয়াহাব রিয়াজসহ ৬ ক্রিকেটারকে করোনামুক্ত ঘোষনা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি’র বেঁধে দেওয়া নিয়মে করোনাভাইরাস পরীক্ষায় দুইবার নেগেটিভ হয়েছেন তারা। ফলে দেরিতে হলেও এবার আর ইংল্যান্ড সফরে যেতে বাধা নেই হাফিজ-রিয়াজদের। খুব শিঘ্রই ইংল্যান্ডে থাকা দলটির সঙ্গে যোগ দিতে যাচ্ছেন ছয় পাক ক্রিকেটার। এরা হলেন- ফখর জামান, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান ও ওয়াহাব রিয়াজ। তিন দিনের মধ্যে দুইবার করোনা পরীক্ষা করিয়ে এরা সবাই দ্বিতীয়বার নেগেটিভ হয়েছেন। যদিও গত সপ্তাহের পরীক্ষাতে এই ছয়জন করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েছিলেন। এখন এরা সবাই পাকিস্তানের একটি হোটেলে আইসোলেশনে আছেন। চলতি সপ্তাহেই তাদের ইংল্যান্ডে উড়ে যাওয়ার কথা।

২০ সদস্যের পাকিস্তান ক্রিকেট দল বর্তমানে ইংল্যান্ডে আছে। এদের মধ্যে দুজন রিজার্ভ সদস্য। এরা সবাই দু’বার করোনা নেগেটিভ হওয়াতেই ইসিবির বিশেষ ভাড়া করা বিমানে গত ২৮ জুন ইংল্যান্ডে গেছেন। বাদ পড়েন ১০ ক্রিকেটার যারা পজিটিভ এসেছেন বলে জানানো হয়।

অবশ্য করোনাভাইরাস পরীক্ষা নিয়ে এক নাটকই মঞ্চস্থ হয়ে গেছে পাকিস্তানে। এর আগে প্রথম দফায় করোনা পজিটিভ আসায় আক্রান্ত ক্রিকেটারদের মধ্যে হাফিজ ব্যক্তিগতভাবে পরীক্ষা করিয়েছিলেন। পিসিবির প্রথম করোনা পরীক্ষায় যখন পজিটিভ হন, তার পরদিনই নিজ উদ্যোগে আবারো টেস্ট করান তিনি। সেখানে দেখা যায় করোনাভাইরাস (কোভিড-১৯) নেগেটিভ হাফিজ। তার মতো একই কাজ করেছিলেন রিয়াজও। কিন্তু তাদের এই পরীক্ষার ফল মানতে রাজি হয়নি পিসিবি। ফলে পিসিবি’র অধীনে আরো দুইবার পরীক্ষা করিয়ে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে হাফিজ-রিয়াজদের।

আক্রান্ত বাকি ক্রিকেটারদের মধ্যে খাশিফ ভাট্টি, হারিস রউফ, হায়দার আলী ও ইমরান খান এরা কেউই পরীক্ষা উতরাতে পারেননি। নতুন পরীক্ষাতেও পজিটিভ এসেছেন তারা। যদিও তাদের মাঝে কোনো উপসর্গ নেই। দলে জায়গা দিতে তাদের আবারো দু’বার করে করোনা পরীক্ষা করা হবে বলে পিসিবি জানিয়েছে।

ইংল্যান্ড সফরে স্বাগতিক দলের বিপক্ষে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান । আগস্ট ও সেপ্টেম্বরে সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দর্শকবিহীন স্টেডিয়ামে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন