ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

অবশেষে ইংল্যান্ড যাচ্ছেন হাফিজরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

অনিশ্চয়তার নাটকে এসেছে শুভ সমাপ্তি, বড় সুখবর পেলেন মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজসহ পাকিস্তানের ছয় ক্রিকেটার। তিন দিনের মধ্যে টানা দ্বিতীয় পরীক্ষাতেও তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। কাজেই ইংল্যান্ড সফরে থাকা দলের সঙ্গে যোগ দিতে তাদের আর কোনো বাধা নেই।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পরিচালনায় প্রথম দফার পরীক্ষায় হাফিজ, ওয়াহাব, শাদাব খানসহ পাকিস্তানের মোট ১০ ক্রিকেটারের কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসে। তবে গেল শনিবার দ্বিতীয় পরীক্ষায় তাদের মধ্যে ছয়জনের নেগেটিভ ফল আসে। শর্ত অনুযায়ী, ইংল্যান্ড যেতে তাদের আরেকটি নেগেটিভ ফল দরকার ছিল। গতপরশু করা তৃতীয় দফার পরীক্ষাতেও হাফিজ, ওয়াহাব, শাদাব, ফখর জামান, মোহাম্মদ হাসনাইন ও মোহাম্মদ রিজওয়ানের ফল নেগেটিভ এসেছে।
বাণিজ্যিক ফ্লাইটে এই ছয়জনকে শীঘ্রই ইংল্যান্ড নিয়ে যাওয়ার ব্যবস্থা করবে পিসিবি। তবে গত কয়েকদিনে অভিজ্ঞ অলরাউন্ডার হাফিজের পরীক্ষা হয়েছে মোট চারবার। পিসিবির তত্ত¡াবধানে প্রথম দফায় পজিটিভ আসার পর নিজ উদ্যোগে তিনি আরেকবার পরীক্ষা করিয়েছিলেন। নেগেটিভ ফলের রিপোর্ট টুইটারে জানিয়ে বোর্ড থেকে তিরস্কৃতও হয়েছিলেন তিনি। তবে সংকট কেটে গেছে। পিসিবি পরিচালিত নতুন আরও দুই পরীক্ষাতে তিনি করোনামুক্ত প্রমাণিত হয়েছেন। ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, দু’এক দিনের মধ্যেই যেতে পারেন তারা।
এদিকে, প্রথম দুই পরীক্ষায় নেগেটিভ আসা স্কোয়াডে দুজন বিকল্পসহ ২০ ক্রিকেটারকে নিয়ে ইতোমধ্যে ইংল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান দল। এই ২০ খেলোয়াড় ও ১১ কর্মকর্তার করোনা পরীক্ষা করা হয়েছে ইংল্যান্ডেও। ম্যানচেস্টারে টিম হোটেলে ১৪ দিনের আইসোলেশনে আছেন তারা। করোনাভাইরাস মহামারির পরিবর্তিত পরিস্থিতিতে তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে বেশ আগেভাগেই ইংল্যান্ড যেতে হয়েছে পাকিস্তানকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামী মাসে শুরু হতে যাওয়া তিন টেস্টের সিরিজ শেষ হলে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে স্বাগতিক ইংল্যান্ড। স‚চির দিনক্ষণ অবশ্য এখনও চ‚ড়ান্ত হয়নি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন