মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চায়নার গুয়াডং জিয়াং’র প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

| প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:০০ এএম | আপডেট : ১২:৩০ এএম, ১ জুলাই, ২০২০

দৈনিক ইনকিলাবে ৩০ জুন প্রকাশিত ‘নিম্ন মানের সুরক্ষা পণ্য কিনছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান’ শীর্ষক সংবাদে একটি অংশের প্রতিবাদ জানিয়েছে গুয়াডং জিয়াং ইন্ডাস্ট্রিয়াল কোম্পানি লি.। প্রতিষ্ঠানটি প্রতিবাদে একাধিকবার তাদের বক্তব্য পরিবর্তন করেছে। যা থেকেই বোঝা যায় প্রতিবাদটি খুবই দুর্বল। প্রতিষ্ঠানটি উল্লেখ করেছে, তাদের কারো সঙ্গে কথা না বলেই প্রতিবেদন করা হয়েছে। একই সঙ্গে তারা ২-৩ ইয়ানে মাস্ক বিক্রি করে, কিন্তু কোথাও স্পষ্ট করেনি ৩ দশমিক ৩০ ইয়ানে পণ্য বিক্রি করেনি, বলেছে ৩ দশমিক ৩০ নির্ধারিত নয়।
প্রতিবেদকের বক্তব্য : প্রতিবেদনে প্রতিবেদক তার নিজস্ব কোন বক্তব্য উপস্থাপন করেনি। প্রতিষ্ঠানটির কর্মকর্তার সঙ্গে কথা বলেই তথ্য উপস্থাপন করা হয়েছে। প্রতিষ্ঠানটির ৩ দশমিক ৩০ ইয়ানে মাস্ক বিক্রির মানি রিসিট ইনকিলাবের কাছে সংরক্ষিত আছে। প্রতিবেদক কোম্পানীর সেলস ম্যানেজার Jie Yuer-এর সাথে গত ১৮ জুন ই-মেইলে যোগাযোগ করে। ওই তথ্যই সংবাদে উল্লেখ করা হয়েছে।
প্রতিবাদে প্রতিষ্ঠানটি বলেছে, তারা কখনো আমেরিকায় পণ্য রফতানি করেনি। যদিও প্রতিবেদকের কাছে এ তথ্যের পর্যাপ্ত প্রমাণ রয়েছে। তারপরও ইনকিলাব কখনোই কারো ক্ষতি করতে ইচ্ছুক নয়। প্রতিষ্ঠানের অন্য একজন কর্মকর্তার তথ্য মতে, তাদের আমেরিকা থেকে মাল ফেরত এসেছে। যদি বিষয়টি ভুলভাবে উপস্থাপিত হয় তাহলে প্রতিবেদক দুঃখ প্রকাশ করছে।
প্রতিবাদে উল্লেখ করেছে, তাদের কোন সোল এজেন্ট নেই। কিন্তু মালিশা ইন্টারন্যাশনাল তাদের অথরাইজড ডিস্ট্রিবিউটর। যদিও বাংলাদেশের ঔষধ প্রশাসন অধিদপ্তরের তথ্য অনুসারে মালিশা ইন্টারন্যাশনাল নামে কেউ গতকাল বুধবার পর্যন্ত কোন কেএন-৯৫ আমদানির অনুমতিপত্র নেয়নি। ঢাকা কাস্টমস হাউজের তথ্যমতে, তারা ইতোমধ্যে লক্ষাধিক কেএন-৯৫ আমদানি করেছে। কীভাবে চায়নার একটি স্বনামধন্য কোম্পানি বাংলাদেশের আইন ভঙ্গ করে একটি কোম্পানির অথরাইজড ডিলারশীপ দিয়েছে তা প্রশ্নবিদ্ধ?
এদিকে দুপুরে পাঠানো ই-মেইলে প্রতিবাদের শেষাংশে একটি প্রতিষ্ঠানের নাম উল্লখে করলেও প্রতিবাদ পাঠনো রবিন লি’র সঙ্গে ফোনে কথা বললে রাতে তিনি দুঃখ প্রকাশ করেন এবং মেইল সংশোধন করে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন