ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

করোনায় আক্রান্ত ১০ হাজার ৭৬৪ জন পুলিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনা সংক্রমণ ঠেকাতে নানামুখী উদ্যোগ নেয়া হলেও বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা। করোনাকালে আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমনের পাশাপাশি জনগণের সুরক্ষা নিশ্চিতে প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছেন পুলিশ সদস্যরা। গত ২৪ ঘণ্টায় গতকাল মঙ্গলবার আরো ১৭৯ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১০ হাজার ৭৬৪ জনে, যা একক পেশা হিসেবে সর্বোচ্চ।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, গত রোববার ২৮ জুন ২২২ সদস্য আক্রান্তের মধ্যে দিয়ে পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১০ হাজার ১৬০ জনে। পরদিন সোমবার ২৯ জুন আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ৫৮৫ জন।
পুলিশ কর্মকর্তারা বলছেন, করোনায় সম্মুখযোদ্ধা হিসেবে শুরু থেকেই চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কাজ করে আসছে পুলিশ। যে কারণে দ্রæতই সংক্রমিত হচ্ছেন পুলিশ সদস্যরা। তবে মোট আক্রান্তের মধ্যে পুলিশের ছয় হাজার ৪৩৮ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
পুলিশ সদর দফতর থেকে জানানো হয়, আক্রান্তদের সংস্পর্শে আসায় ১১ হাজার ৩৯৫ সদস্যকে কোয়ারেন্টাইনে এবং চার হাজার ৪৩৮ সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে। সুস্থ হওয়া পুলিশ সদস্যদের অনেকেই জনগণের সেবায় আবারও কাজে যোগ দিয়েছেন। পুলিশের তত্ত¡াবধানে পরিচালিত হাসপাতালগুলোর উন্নত ও মানসম্মত ‘চিকিৎসা ও সেবায়’ সুস্থতার হার দ্রæততার সঙ্গে বাড়ছে।
পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, এ পর্যন্ত পুলিশের ৪২ গর্বিত সদস্য করোনাযুদ্ধে দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে জীবন উৎসর্গ করেছেন। আইজিপি হিসেবে দায়িত্ব নেয়ার পর ড. বেনজীর আহমেদ বিরামহীনভাবে করোনা প্রতিরোধে দিকনির্দেশনা দিচ্ছেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। তার বলিষ্ঠ নেতৃত্ব ও সময়োপযোগী দিকনির্দেশনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থ করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ব্যস্ত সময় পার করছেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন